কয়রায় বিরোধ মিমাংসা করতে গিয়ে সন্ত্রাসী হামলায় ছাত্রলীগ সম্পাদক নিহত

0
357

নিজস্ব প্রতিবেদক:
খুলনার কয়রার বাগালী ইউনিয়ের বাইলহারানিয়া গ্রামের আলিম মাদ্রাসার পাশে বাতিকাটা খালের উপর নির্মাধীন একটি ব্রিজের কাজকে কেন্দ্র করে রবিবার বেলা ৪টায় ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ হাদিউজ্জামান রাসেলের উপর সুপরিকল্পিত হামলা চালিয়েছে প্রতিপক্ষরা, এঘটনায় গুরুত্বর আহত অবস্থায় ঢাকা নেওয়ার পথে সোমবার ৬ টা ১০ মিনিটে রাসেলের মৃত্যু হয়। এদিকে এঘটনায় শোক জানিয়ে খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদসহ দল ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
জানা যায়, বাইলহারানিয়া গ্রামের আলিম মাদ্রাসার পাশে বাতিকাটা খালের উপর নির্মাধীন ব্রিজের ঢালাই কাজ চলাকালে রবিবার বেলা ১১টায় বাগালী ইউনিয়ন আওয়ামীল আওয়ামীগের সভাপতি মোঃ আঃ সাত্তার সানা নেতৃত্বে হাফিজুর রহমানের তিন পুত্র তুহিন হোসেন (৪০) বাবু (৩৭) ও মিলন(৩০) স্থান টিক করা নিয়ে বাধা সৃষ্টি করলে শ্রমিকদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মীমাংসা হয়। তবে বিকালে এঘটনার পুনরাবৃত্তি হলে বেলা ৪ টায় ছাত্রলীগ সম্পাদক উভয় পক্ষকে মীমাংসা ও বুঝাতে চেষ্টা করে। এক পর্যায়ে ক্ষিপ্ত থাকা তুহিন ও তার ভাইয়েরা মিলে আঃ সাত্তার সানার নেতৃত্বে দেশিয় অস্ত্র হাতুডী, দা, রড নিয়ে, তার ওপর এলোপাতাড়ী সন্ত্রাসী হামলা চালায়।
এতে ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেলসহ তার সাথে থাকা ছাত্রলীগ ৬ জন কর্মী গুরুত্বর আহত হন। তাৎক্ষনিক স্থানীয়রা এসে গুরুতর আহত অবস্থায় রাসেল সহ (২৮), ইয়াছিন আরাফাত (১৯) রাজু (২২), আব্দুল্লাহ (২৯), আবুল হাসান (২০) ও সেলিম (৩২) কে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও তাদের অবস্থার অবনতি ঘটে।
তখন আশংকাজনক অবস্থায় ছাত্রলীগ সম্পাদককে খুলনার গাজী মেডিকেল হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) রাখা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে সোমবার ভোর ৬টা ১০ মিনিটে মারা যায় সে। এতথ্য নিশ্চিত করেন কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু। অন্য আহত ছাত্রলীগ কর্মীরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল (খুমেক) এ চিকিৎসাধীন আছেন বলে সে জানায়।
এ ব্যাপারে আঃ সাত্তার সানা সাথে যোগাযোগ করতে চাইলে তার ফোন বন্ধ পাওয়া যায়। কয়রা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন ঘটনার সত্যতা শিকার করে বলেন, এখনো মামলা হয়নি। এ খবর লেখা পর্যন্ত তুহিন ও মিলনকে পুলিশ আটক করে। ছাত্রলীগ সাধারণ সম্পাদকের ওপর সন্ত্রাসী হামলায় নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।