কয়রায় জমির সীমানা সংক্রান্ত ঘটনায় যুবককে কুপিয়ে জখম

0
230

নিজস্ব প্রতিবেদক:
কয়রা থানার মদিনাবাদ গ্রামে গত শনিবার (১৮ জুলাই) রাতে জমির সীমানা সংক্রান্ত শত্রুতার জেরে যুবককে কুপিয়ে গুরুতর জখম করা হয়। এ সময় সন্ত্রসীদের বাঁধা দিতে গেলে আহত যুবকের ভাই ও স্ত্রীকেও রক্তাক্ত জখম করে সন্ত্রসীরা চলে যায়। আহত যুবক পেশায় রাজমিস্ত্রী। কয়রা থানার ৫নং ইউনিয়ন পরিষদের মদিনাবাদ গ্রামের মৃত মান্নান গাজীর পুত্র মামুন গাজীকে প্রথমে কয়রা থানাধীন জায়গীরমহল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এ ব্যাপারে কয়রা থানায় পেনাল কোড-১৮৬০ মোতাবেক মামলা দায়ের করা হয়।
ঘটনার বিবরণে জানা যায়, কয়রা থানার ৫নং ইউনিয়নের মদিনাবাদ গ্রামের মৃত মান্নান গাজীর পুত্র মামুন গাজীকে গত শনিবার (১৮ জুলাই) দিবাগত রাত আড়াইটার সময় তাদের নিকট প্রতিবেশী ও বংশীয় লোকেরা জমির সীমানা সংক্রান্ত কারণে কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় বাঁধা দিতে গেলে সন্ত্রসীরা আহত মামুন গাজীর স্ত্রী শিল্পী ও ভাই মাসুম বিল্লাহকেও এলোপাতাড়ী কোপাতে থাকে। তাদের ডাক চিৎকারে পার্শ্ববর্তী লোকেরা ঘটনাস্থলে এলে সন্ত্রসীরা চলে যায়। এলাকাবাসীর সহযোগীতায় মামুন গাজীকে প্রথমে কয়রা থানাধীন জায়গীরমহল হাসপাতালে নেয়া হয়। এসময় তার মাথায় ৯টি সেলাই এবং হাতে ১টি সেলাই দেওয়া হয়। অপরদিকে স্ত্রী শিল্পী বেগম ও ভাই মাসুম বিল্লাহকে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্যে মামুন গাজীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
মামুন গাজী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার স্ত্রী কয়রা থানায় বাদী হয়ে ১১ নামীয় ও অজ্ঞাত আরও ৫/৬ কে আসামী করে ১৮৬০ পেনাল কোডে একটি মামলা দায়ের করেন। মামলা নং-২১৪৯। তারিখ ১৯/০৭/২০২০ইং।
এ ব্যাপারে কয়রা থানার সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা এস এম শাহাদাৎ হোসেন এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, এ মামলায় ৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে ৪ জনসহ মামলার সকল আসামী জামীনে মুক্তি পায়।