ক্ষমতায় থাকার জন্য সুন্দরবন ধ্বংস করবেন না: আনু মুহাম্মদ

0
263

নিজস্ব প্রতিবেদক:
তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির খুলনা বিভাগীয় প্রতিনিধি সভা শুক্রবার সকাল ১০টায় খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। কমিটির খুলনা জেলা আহ্বায়ক ও সিপিবি কেন্দ্যুীয় সদস্য এস এ রশীদের সভাপতিত্বে এবং খুলনা জেলা সদস্য ও বাসদ জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টুর সঞ্চালনায় প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ।
প্রধান অতিথির বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত থেকে মানুষকে বাঁচাতে আবারও বুক পেতে দিয়েছিল সুন্দরবন। তাই সুন্দরবন বাঁচাতে রামপাল কয়লা প্রকল্পসহ সুন্দরবন ধ্বংসী সব প্রকল্প বাতিলের আহ্বান জানিয়ে তিনি বলেন, শুধুমাত্র দেশী-বিদেশীগোষ্ঠীকে খুশি করা আর ক্ষমতায় থাকার জন্য সুন্দরবন ধ্বংস করবেন না। তিনি সুন্দরবন রক্ষাসহ জাতীয় সম্পদ রক্ষা ও সব সম্পদ দেশ ও জনগণের স্বার্থে কাজে লাগাতে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।
খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার প্রতিনিধিদের উপস্থিতিতে আরও বক্তব্য রাখেনÑসিপিবি কেন্দ্যুীয় সম্পাদক সরদার রুহিন হোসেন প্রিন্স, ইউসিএলবি কেন্দ্যুীয় সম্পাদকম-লীর সদস্য রণজিৎ চট্টোপাধ্যায়, ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির আহ্বায়ক ইকবাল কবীর জাহিদ, সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি জেলা আহ্বায়ক শাহনওয়াজ আলী, সিপিবি কেন্দ্যুীয় সদস্য ও জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা, সিপিবি কেন্দ্যুীয় সদস্য অরুণা চৌধুরী, জাতীয় কমিটির সাতক্ষীরা জেলা আহ্বায়ক এড. আজাদ হোসেন বেলাল, যশোর জেলা সদস্য সচিব মাহমুদ হাসান বুলু, বাগেরহাট জেলা সদস্য সচিব ফররুখ হাসান জুয়েল, নূরে আলম, আনিছুর রহমান মিঠু, রুহুল আমিন, অধ্যাপক সঞ্জয় সাহা, নিত্যানন্দ সরকার, আবুল হোসেন, চিত্তরঞ্জন সরকার, ইলাহদাদ খান, এড. ডাকুয়া মনসুর আলী, এইচ এম সাহাদাৎ, আব্দুল করিম, মোজাম্মেল হক, এম এ সবুর রানা, কিশোর রায়, নিতাই পাল, এড. বাবুল হাওলাদার, সুখেন রায়, মাহফুজুর রহমান মুকুল, ইকবাল হোসেন বিপ্লব, মাহবুবুল আলম বাদশা, কোহিনুর আক্তার কনা, সনজিৎ ম-ল, সৌরভ সমাদ্দার, আল আমিন শেখ প্রমুখ।