কোস্টগার্ডের অভিযানে জেলে উদ্ধার, দস্যুদলের বোট জব্দ

0
485

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :
সুন্দরবনে কোষ্টগার্ড বাহিনীর পশ্চিম জোনের টহলদল রোববারে (৯ সেপ্টেম্বর) খুলনার কয়রা উপজেলার কঞ্চিরখাল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে বনদস্যুর হাতে জিম্মিত দুই জেলেকে উদ্ধার ও দস্যুদলের একটি বোট জব্দ করে কোষ্টগার্ড।
উদ্ধারকৃত জেলেদের স্থানীয় নয় নম্বর ওয়ার্ড (গাবুরা) ও দুই নম্বর ওয়ার্ড (বকবেতকাসী) ইউপি সদস্যের কাছে হস্তান্তর করেন।

 

এছাড়া একই দিনে কোস্টগার্ডের আরো একটি দল অভিযান চালিয়ে খুলনার দাকোপ উপজেলার কেওড়াখালী এলাকা থেকে বনদস্যু শরীফ বাহিনীর কবল হতে এক জেলেকে উদ্ধার করে সুতারখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আলী ফকিরের নিকট হস্তান্তর করেন। তাছাড়া উপজেলার অন্তর্গত ঝনঝনিয়া খাল হতে বিষ প্রয়োগ করার অপরাধে ১২ জেলেকে আটক করে। এসময় ছয়টি ডিঙি নৌকা, ১২ হাজার মিটার চরঘেরা জাল, ৮ শত কেজি বিষযুক্ত চিংড়ি ও ৪ লিটার বিষ জব্দ করে সুন্দরবনের মৎস্য শিকারকারীদের কাছ থেকে। জব্দকৃত মালামাল কালাবগি ফরেস্ট অফিসে হস্তান্তর করেন কোস্টগার্ড বাহিনী।

 

বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা (বিএনভিআর) লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন খুলনাটাইমসকে  জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পৃথক পৃথক অভিযান পরিচালনা করে এসব উদ্ধার করেছে। তিনি জানান, কোস্টগার্ডের আওতাধীন এলাকাসমূহে জেলেদের রক্ষায় কোস্টগার্ড সদস্যরা অভিযান জোরদার করছে। তিনি আরও জানান, জলদস্যু, বনদস্যু নির্মূলে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।