কোটা সংস্কার দাবির আন্দোলনে উত্তাল খুবি ক্যাম্পাস

0
765

নিজস্ব প্রতিবেদক : আজ সকাল ৮:১৫ মিনিটে ঢাবিতে অান্দোলনরত শিক্ষার্থীদের ওপর নৃশংস হামলার প্রতিবাদ সহ অারো ৪ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্ত্বরে অান্দোলন করছে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পূর্ব ঘোষণা অনুযায়ী অাজ খুবিতে সব ধরনের পরিক্ষা, ভাইভা এবং ক্লাস বর্জন করে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচী পালন করছে অান্দোলনরত শিক্ষার্থীরা।

অান্দোলনরত শিক্ষার্থীদের দাবী, “খুবি শিক্ষার্থীদের পুলিশ কতৃক ক্যাম্পাসে প্রবেশে বাধা প্রদান, কোটা সংস্কার করা, সারা বাংলাদেশে চলমান অান্দোলনরত শিক্ষর্থীদের উপর ছাত্রলীগ কতৃক হামলা, মতিয়া চৌধুরী অান্দোলনরত শিক্ষর্থীদের উদ্দেশ্যে সংসদে রাজাকার বলে গালি দেয়া, এবং অান্দোলনরত শিক্ষর্থী যারা অাটক অাছে তাদের অবিলম্বে মুক্তি এবং যারা অাহত হয়েছে তাদের সু চিকিৎসার ব্যবস্থা না করা পর্যন্ত অামরা অামাদের সব ধরনের ক্লাস পরিক্ষা বর্জনের ঘোষণা করলাম। যতদিন অামাদের দাবি না মানা হবে ততোদিন অামাদের এই যৌক্তিক অান্দোলন চালিয়ে যাবো।
উল্লেখ্য, মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের এক শিক্ষার্থীকে কোটা সংস্কার অান্দোলনে যাওয়ার অভিযোগে পায়ের রগ কেটে দিয়েছে ঐ হলের ছাত্রলীগের সভাপতি ঈশা। তার বিচারের প্রতিবাদে অাবারো জেগে উঠেছে অান্দোলনরত শিক্ষার্থীরা।আন্দোলন চলছে পুরো খুবি ক্যাম্পাস জুড়ে।দাবি আদায় না হলে আন্দোলন আরো জোরদার হবে বলে জানা গেছে।