কেসিসি কাউন্সিলর কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত : নিন্দা বিএফইউজে ও এমইউজে’র

0
525

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে অনিয়মের কারণে স্থগিত হওয়া ৩০ মে পুন:নির্বাচনে নগরীর ইকবালনগর সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এমইউজে খুলনার সদস্য, দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার ও খুলনা টাইমস এর বিশেষ প্রতিনিধি কামরুল হোসেন মনি ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু কর্তৃক লাঞ্ছিত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনার নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আব্দুল্লাহ, এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, বিএফইউজের সাবেক সহ-সভাপতি ড. মো. জাকির হোসেন, সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম ও এহতেশামুল হক শাওন।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেছেন, পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক কামরুল হোসেন মনি ইকবালনগর স্কুলের সামনে গেলে কাউন্সিলর আলী আকবার টিপু ভোট কেন্দ্রে ঢুকলে হাত-পা ভেঙ্গে ফেলার হুমকি প্রদান করেন। এ সময় তাকে অশ্রাভ্য ভাষায় গালিগালাজ করেন। এমনকি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে কর্তব্যরত সাংবাদিকদের ভোট কেন্দ্র থেকে বের হয়ে যাওয়ারও হুমকি দেন। যা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। নেতৃবৃন্দ বলেন, সরকার সমর্থিত এই কাউন্সিলরের উদ্যত্তপূর্ণ আচরণ খুবই দুঃখজনক। এ ধরনের আচরণ থেকে বিরত থাকার জন্য আহবান জানান। কামরুল ইসলাম মনিসহ ওই কেন্দ্রে কর্তব্যরত সকল সাংবাদিকের নিরাপত্তার ব্যাপারে পুলিশ প্রশাসনের সুদৃষ্টি রাখার আহবান জানানো হয়।