কেবল শিল্প ঘাটের উভয় পাশে কাঠের লগ লোড আনলোডে যাত্রীদের চরম ভোগান্তি

0
250

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
নগরীর বিসিক শিল্প এলাকার কেবল শিল্প খেয়া ঘাটের উভয় পাশ্বে কাঠের স্তুপ সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে নছিমনসহ বিভিন্ন ধরনের যান্ত্রীক গাড়ীতে করে কাঠ বোঝাই লোড আনলোডের কাজ। আর এতে করে প্রতিনিয়ত হয়রানির স্বীকার হতে হচ্ছে ঘাট পারপাররত যাত্রী সাধারণের। প্রতিদিন এ ঘাট দিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ পারাপার হয়।
দিঘলিয়া উপজেলার লাখোহাটি গ্রামের মৃত কায়সার এর পুত্র ব্যবসায়ী কুরবান আলী বলেন,আমার অসুস্থ মা’কে নিয়ে গত ২ মার্চ ডাক্তার দেখাতে নিজ বাড়ি থেকে ভ্যানযোগে রওনা হই, ঘোষগাতি ঘাট থেকে ভ্যানগাড়ি সহ ট্রলারে নদি পার হবার পর কেবলশিল্প ঘাটে এসে চরম বিড়ম্বনার স্বীকার হই, নছিমনে কাঠ লোড দেওয়ার কারনে আমার অসুস্থ মা’কে নিয়ে আধা ঘন্টা প্রচন্ড রোদের মধ্যে ভ্যান গাড়ি নিয়ে দাড়িয়ে থাকতে হয়। রাস্তা বন্ধ করে নছিমনে দু’পাশের কাঠ উঠাচ্ছিলো যে ১জন সাধারন মানুষের যাওয়াটাই খুব কষ্টদায়ক।
খুলনা পলিটেকনিকের শিক্ষার্থী মোঃ আহসান কবির বলেন, প্রতিদিন বাইসাইকেলে করে কলেজে যাওয়া আসা করি কিন্তু ঘাটে আসলে কাঠ ওঠানামা করার কারনে ট্রলারে উঠতে অনেক সময় লেগে যায় । এতে করে ক্লাসে যেতে দেরি হয়। এ ব্যাপারে এলাকাবাসি ও ঘাট পারাপাররত যাত্রী সাধারণ সংশিলিষ্ট মহলের সুদৃষ্টি কামনা করেছেন।
আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের ঘটনা আমার জানা ছিলোনা তবে আমি খোজ খবর নিয়ে দেখবো সাধারণ মানুষকে কষ্ট দিয়ে কেউ যদি এ ধরনের কাজ করে থাকে তাহলে অবশ্যই সে ব্যাপারে জরুরী পদক্ষেপ নেয়া হবে।