কেনিয়াতে সড়ক দুর্ঘটনায় নিহত ৯, আহত ২০

0
428

আন্তর্জাতিক ডেস্ক:
কেনিয়ার রাজধানী নাইরোবির দক্ষিণ-পূর্বে একটি মহাসড়কে বুধবার ট্রাক ও বাসের মধ্যে ভয়াবহ সংঘর্ষে নয়জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

প্রতিবেদনে জানা যায়, কেনিয়ার মাকেউমি কাউন্টির সুলতান হামুদ নামক এলাকার নাইরোবি-মোম্বাসা হাইওয়েতে দুর্ঘটনাটি ঘটে থাকে।

মাকেউমি কাউন্টির কমিশনার মোহাম্মেদ মালিম বার্তা সংস্থা সিনহুয়াকে স্থানীয় সময় রাত ৩টার দিকে ঘটনাটি ঘটে থাকে বলে নিশ্চিত করেন। তিনি আরও জানান, আহতদের দ্রুত পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার সময় একটি বাস এবং ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আগুন ধরে যায়। কেনিয়ার স্থানীয় পত্রিকাগুলোতে প্রকাশিত দুর্ঘটনার ছবি থেকে দেখা যায় আগুনে পুড়ে যাওয়া একটি ট্রাকের ভেঙে যাওয়া টুকরাগুলো।

দেশটির পূর্বাঞ্চলীয় পুলিস প্রধান মোজেস ওমবাতি সিনহুয়াকে জানায়, দুর্ঘটনাটি কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অনেকেই গুরুতর আহত হওয়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে জানা গেছে।

অতি সম্প্রতি কেনিয়ার সরকার নিজেদের ট্র্যাফিক নিয়মনীতি অনেক কঠিন করলেও সড়ক দুর্ঘটনা থেমে থাকছে না।

কেনিয়ার জাতীয় যোগাযোগ ও সুরক্ষা কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী কেনিয়ায় সড়ক দুর্ঘটনায় বছরে গড়ে ৩ হাজার মানুষ মারা যায়। চলতি বছরের এপ্রিলেও ৩২ জন মানুষ সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।