কৃষি বিশ্ববিদ্যালয়ে অনলাইন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

0
242

খবর বিজ্ঞপ্তি:
প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে বিগত ৬ মাস যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ বন্ধ থাকায় আমাদের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। করোনা কালীন সময়ে খুলনা কৃষি বিশ^বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য অদ্য ১১ সেপ্টেম্বর অনলাইন শিক্ষা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান।
উল্লেখ্য যে, বিশ^বিদ্যালয়ের নবনিযুক্ত শিক্ষকবৃন্দের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলর মহোদয়ের সফলতার ২ বছর পূর্তি উপলক্ষ্যে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিশ^বিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ্ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ আশিকুল আলম।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত এবং বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান স্যারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের শুভ উদ্বোধনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানটি শুরু হয়। ভাইস চ্যান্সেলর মহোদয় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে, যদিও অনলাইন ক্লাসের কিছু সীমাবদ্ধতা রয়েছে কিন্তু তোমাদের সেশনজট মুক্ত শিক্ষাজীবন সম্পন্ন করার নিমিত্তে অনলাইন ক্লাসে অংশগ্রহন জরুরী। তিনি আরো বলেন যে, স্বাস্থ্যবিধি মেনে সকল কার্যক্রম পরিচালনার মাধ্যমে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতেই হবে। কারন, করোনার প্রকোপ যে খুব শীঘ্রই কমে যাবে সেরকম নিশ্চয়তা কেউ দিতে পারবে না। খুলনা কৃষি বিশ^বিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ^বিদ্যালয়ে রূপদানের লক্ষ্যে তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতাও কামনা করেন।
সংবর্ধনা অনুষ্ঠানের প্রাক্কালে ভাইস চ্যান্সেলর বিশ^বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচী এবং বিশ^বিদ্যালয়স্থ এলাকার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণের উদ্বোধন করেন। এছাড়া বিশ^বিদ্যালয় পরিবারের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে একটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর মহোদয়ের সহধর্মিনী ড. ফেরদৌসী বেগম এবং প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, কম্পিউটার সায়েন্স বিভাগ (কটঊঞ)। সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পশুপুষ্টি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ তসলিম হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নান। অনুষ্ঠানে অরো বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. খন্দকার মাজহারুল আনোয়ার সহ অন্যান্য শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ। বক্তারা বিগত ২ বছরে খুলনা কৃষি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান স্যারের অভুতপূর্ব সাফল্যের ভূয়সী প্রশংসা করেন এবং উল্লেখ করেন যে, ভাইস চ্যান্সেলর মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা ও বলিষ্ঠ নেতৃত্বে ইতোমধ্যে ৫ টি অনুষদের শিক্ষা কার্যক্রম সফল ভাবে শুরু করা সম্ভব হয়েছে।