কাশিমনগর-তালা সীমান্তে ফের দূর্ধর্ষ ছিনতাই সংগঠিত

0
218

শেখ নাদীর শাহ্ঃ

পাইকগাছার কাশিমনগর-তালা বাইপাস সড়কের কাশিমনগর ভাটা সংলগ্ন কাঠালতলা এলাকায় ফের মোটরসাইকেল ও নগদ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত আনুমানিক ১ টার দিকে ঘটনাটি ঘটেছে।

জানাগেছে, উপজেলার কপিলমুনির কাশিমনগর গ্রামের ওমর আলী গাজীর ছেলে রেজাউল গাজী (৪০) ভাড়ায় মোটর সাইকেল চালক কপিলমুনির ফল বিক্রেতা জনৈক মাজেদুল গাজীকে নিয়ে চুকনগর যাচ্ছিল। পথিমধ্যে কাশিমনগর কাঠালতলা এলাকায় পৌছালে তারা ছিনতাইয়ের কবলে পড়ে। এসময় ছিনতাইকারীরা রাস্তার উপর গাছের গুড়ি ফেলে তাদের গতিরোধ করে ৫/৬ জন সশস্ত্র ছিনতাইকারী অস্ত্রের মুখে জিম্মি করে তাদেরকে হাত-পাসহ গাছের সাথে বেঁেধ রেখে রেজাউলের খুলনা-হ-১৩-২২০৩ নম্বরের হোন্ডা লিভো ব্লু রংয়ের গাড়িটি ছিনতাই করে। এসময় সাইকেলের যাত্রী মাজেদুলের কাছে থাকা ফল ক্রয়ের ১ লাখ ২৪ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যায়।

রেজাউল জানায়, ছিনতাইকারীরা রেজাউলকে হাত-পাসহ গাছের সাথে বেঁধে রাখলেও মাজেদুলের শুধু হাত বেঁধে রাখে। এরপর মাজেদুল নিজের হাত নিজে খুলে রেজাউলকেও বন্ধনমুক্ত করলে তারা কাশিমনগর বাজারে এসে বিষয়টি বাজারের নৈশ প্রহরী ও ফাঁড়ি পুলিশকে জানায়।

রেজাউল জানায়, সে প্রায়ই মাজেদুলকে নিয়ে রাতের বেলায় ফল কিনতে চুকনগরে নিয়ে যায়। তবে ঘটনার রাতে মাজেদুল তাকে চুকনগর যাবে বলে ডেকে নিয়ে কাশিমনগর থেকে মাছিয়াড়ায় তার বাড়ি যাবে বলে জানায়। এসময় রেজাউল তাকে নিয়ে যাওয়ার পথিমধ্যে ঐ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে মোটরসাইকেল যাত্রী মাজেদুলের পিতা শহিদুল গাজী জানান, তার ছেলের কাছ থেকে ছিনতাইকারীরা ফল কেনার ১ লাখ ২৪ হাজার টাকা ছিনতাই করেছে।

এদিকে ঐ রাত ৩টার দিকে ডুমুরিয়ার মাদারতলা পুলিশ ক্যাম্পের পেট্রোল পুলিশ ছিনতাইকৃত গাড়িটি উদ্ধার করেছে বলে জানায়। ক্যাম্পের ইনচার্জ এসআই আমিনুল জানান, তাদের পেট্রোল পুলিশ দুর থেকে গাড়িটির গতিবিধি সন্দেহ হলে তাদের দাঁড়াতে সংকেত দেয়। তবে তারা পুলিশ দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের ধাওয়া করলে তারা গাড়ি ফেলে পালিয়ে যায় বলে জানান।

এদিকে মোটর সাইকেলটি উদ্ধারের খবরে ভূক্তভোগী রেজাউল স্থানীয় পুলিশের কথায় মাদারতলা পুলিশ ফাঁড়িতে গেলে সেখান থেকে বলা হয় ডুমুরিয়া থানায় যোগাযোগ করতে। আবার সেখান থেকে পাইকগাছা থানায় গেলে বলা হয় ঘটনাস্থল তালা থানার সীমান্তে। সর্বশেষ বৃহস্পতিবার রাত পৌনে ১১ টার সময় তারা পাইকগাছা থানা থেকে ফিরে তালা থানার দিকে যাচ্ছে বলে সর্বশেষ প্রাপ্ত খবরে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ দিন যাবৎ কাশিমনগর-তালা বাইপাস সড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটে আসছে আর প্রতিটি ঘটনায় দু’থানার সীমাণা নিয়ে রশি টানাটানিতে দূর্ভোগ ও হয়রাণির শিকার হয়ে আসছেন ভূক্তভোগীরা। এব্যাপারে এলাকাবাসী এর স্থায়ী সমাধান চান।

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: এজাজ শফী জানান, ঘটনাস্থল যেহেতু তালা থানা সীমানার মধ্যে সেহেতু বিষয়টি তালা থানা পুলিশ দেখবে। এসময় তিনি তালা থানায় যোগাযোগ করতে বলেন।

সর্বশেষ আপডেট::

এদিকে সংবাদ প্রকাশের পর রাত ১২ টার দিকে পাইকগাছা থানা অফিসার ইনচার্জ মো: এজাজ শফী কপিলমুনি ফাঁড়ির পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিকসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলেন। এসময় তিনি প্রায় ১ ঘন্টা ১০ মিনিট অবস্থান করে ১ টা ২০ মিনিটে ঘটনাস্থল ত্যাগ করেন।

এরআগে বৃহস্পতিবার সকালে কপিলমুনি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক দিবাশীষ, এএসআই রেজাউল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলেন।