করোনা: যেখানেই অসহায় মানুষের আর্তনাদ, সেখানেই এমপি বাবু`র হাত

0
1234
ওবায়দুল কবির(সম্রাট):কয়রা (খুলনা)প্রতিনিধি:
কেউ স্বার্থপর হয়ে সুখী, কেউ স্বার্থ বিলিয়ে সুখী। তবে আমি কখনো স্বার্থপর হতে শিখিনি। সব সময় চেষ্টা করেছি অন্যের জন্য নিজেকে বিলিয়ে দিতে। এসবের বিনিময় একদিন কিছু পাব এমন আশা আগেও করিনি, আজও করি না।আমি শাসক হতে আসিনি সেবক হয়ে মানুষের হৃদয়ে থাকতে চেয়েছি।
‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই দায়িত্ববোধ থেকেই কিছু একটা করার চেষ্টা করেছি মাত্র। জানিনা কতটুকু পেরেছি। মঙ্গলবার ৭  এপ্রিল কয়রা উপজেলার বিভিন্ন ইউনিয়নের করোনা ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র মানুষদেরকে ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরন কালে এ  কথাগুলো একটু চিন্তিত সুরে বলছিলেন খুলনা ০৬ সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু।
“সবার সুখে হাসব আমি / কাঁদব সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দেব / অনাহারীর মুখে।” পল্লীকবি জসীমউদ্দীনের এই কবিতাটি বুকে ধারণ করে নিজ স্বার্থ বিলিয়ে আজ পরম সুখী এমপি আক্তারুজ্জামান বাবু।
এসময় তিনি আরও বলেন,  দেশে ভয়াবহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এতে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে সকলকে থাকতে হবে। এটি যাতে অনেক বেশি বিস্তার না ঘটাতে পারে, সেজন্য সকলেই প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।
তিনি আরো বলেন, যেকোনো দুর্যোগ মানুষকে ক্ষতি করে থাকে। এজন্য আপনারা ভয় পাবেন না, যতদিন আমি বেঁচে থাকব ততদিন আমার সাধ্যমতো সবকিছু নিয়ে জনগণের পাশে থাকব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় করোনা মোকাবেলা আমাদের জন্য আশীর্বাদ সরূপ। সরকারি নির্দেশ মেনে আপনারা চলুন। সরকার আপনাদের পাশে আছে এবং থাকবে।
নিজের গাড়িতে করে এমপি আক্তারুজ্জামান বাবু উপজেলার  বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অসহায় হতে দারিদ্র দিন মজুরদের খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা  তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন,কয়রা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়,সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম,  খুলনা জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু,  আমাদী ইউনিয়ন আ’লীগ এর সাধারন সম্পাদক নির্মল চন্দ্র দাস, আওয়ামীলীগ নেতা জিয়ায়ুর রহমান জুয়েল , কয়রা উপজেলা যুবলীগের সহসভাপতি জহিরুল ইসলাম,উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু,সহসভাপতি তরিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল প্রমূখ।