করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে হতদরিদ্রদের পাশে রোটারী-৩২৮১

0
462

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে হতদরিদ্র, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষের দিন কাটছে অর্ধাহারে-অনাহারে। তাদের আয়ের সাথে বন্ধ হয়েছে খাবারও। কারণ দিনভর আয়ের পেছনে না ছুটলে পেটে ভাত হয়না। এমন সব গরীব-দুঃখী মানুষের পাশে এসে ত্রাণ সামগ্রী নিয়ে এবার হাজির হয়েছে রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮১, বাংলাদেশ এর খুলনা জোনের রোটারীয়নরা। বিগত দিনের মতোনই, তবে এবার সাথে যুক্ত হয়েছে স্বেচ্ছাসেবী কর্মীদের জন্য সুরক্ষা সরঞ্জাম।
মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল তিনটায় হাজী মহসিন রোডস্থ এক বাড়িতে খুলনা সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি থেকে এই সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন। এসময় খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান, খুলনা প্রেস ক্লাব সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মোমুন রেজা উপস্থিত ছিলেন। এছাড়াও রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮১, বাংলাদেশ এর খুলনা জোনের রোটারীয়নদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৌশলী মসিউজ্জামান খান, মোল্লা মারুফ রশিদ, আলহাজ্ব মফিদুল ইসলাম টুটুল, রোমিও হোসেন পিয়াস, মীর বরকত আলী ও রোটার‌্যাক্টবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা গেছে, উল্লেখিত সংগঠনের পক্ষ হতে ৫শ’ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। জনপ্রতি বিতরণ করা এসব বÍায় ছিল চাল, ডাল,তেল, আলু, পেয়াজ, রসুন, আদা, লবণ, সাবান দিয়ে মোড়ানো। এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন খুলনা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংকিং খুলনার মাঠকর্মীদের জন্য এক ডজন পিপিইসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়।

রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮১, বাংলাদেশ এর খুলনা জোনের রোটারীয়ন, খুলনা চেম্বার পরিচালক ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মফিদুল ইসলাম টুটুল খুলনটাইমসকে বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব রোধে স্বল্প আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত নেন তার সংগঠন রোটারী-৩২৮১। সামাজিক দায়বদ্ধতার কর্মসূচী হিসাবে এই সহায়তা কর্মসূচির আয়োজন করেছেন তারা।
এই সংগঠনের আরেক রোটারিয়ন ও খুলনা প্রেস ক্লাব সভাপতি মোঃ নজরুল ইসলাম খুলনাটাইমসকে বলেন, মূলত: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দু:স্থদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হয়েছে। যা চলমান করোনা সংকট চলাকালীন অব্যাহত থাকবে। এছাড়া জনসচেতনতায় নানান কার্যক্রম পরিচালনা করছেন বলে তিনি জানান। এসময় তিনি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে দুঃস্থদের পাশে সামর্থবানদের এগিয়ে আসার আহবান রাখেন।