করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে দুঃস্থদের পাশে কেডিএ

0
409

ইয়াছিন আরাফাত :
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে দুঃস্থদের পাশে দাড়িয়েছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)। মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল সাড়ে তিনটায় কেডিএ কার্যালয় প্রাঙ্গনে দুইশত হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে সংস্থাটি। কেডিএ চেয়ারম্যান ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মুকিম সরকার, পিবিজিএম, এনডিসি, পিএসসি এ সহায়তা কর্মসূচীর উদ্বোধন করেন। পাশাপাশি দুয়েকদিনের মধ্যে সংস্থায় কর্মরতদের বেতনের অর্থ দিয়ে আরো খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে জানা গেছে। এসময় উপস্থিত ছিলেন কেডিএর প্রধান প্রকৌশলী (চ:দ:) কাজী মোঃ সাবিরুল আলম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী শামীম জেহাদ, প্রধান অর্থ হিসাবরক্ষণ অফিসার জিএম মাসুদুর রহমান, সচিব্ শাহানুর ইসলাম ও সহকারী সচিব এজাজুর রহমান প্রমুখ।
এ সময় তত্ত¡াবধায়ক প্রকৌশলী শামীম জেহাদ খুলনা টাইমসকে বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব রোধে নি¤œ আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার প্রথম পর্যায়ে দুইশত পরিবারের মাঝে চাল-ডাল, তেলসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ কর্মসূচী অব্যাহত থাকবে। এ সময় তিনি আরো জানান, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ সামাজিক দায়বদ্ধতার কর্মসূচী হিসাবে বিগত দিনেও গরীব দু:খী মানুষের পাশে দাড়িয়েছে । আর এখন তো জাতীয় সংকট, সে কারনে প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে কেডিএ চেয়ারম্যান নিজেই সরেজমিনে নগরীর রুপসা ষ্ট্যান্ড, কেডিএ বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন স্থানে জন সচেতনতায় কাজ করছে। পাশাপাশি বিভিন্ন স্থানে জীবাণুনাশক ষ্প্রে প্রয়োগ করা হচ্ছে।
কেডিএ চেয়ারম্যান ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মুকিম সরকার খুলনা টাইমসকে বলেন, কেডিএ মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে যে তহবিল গঠন করা হয়েছে, সেখান থেকে কিছু অংশ নিয়ে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া হতদরিদ্র মানুষের পাশে দাড়াতে কেডিএ কর্মকর্তা কর্মচারীরা নিজ বেতনের একাংশ নিয়ে একটি ত্রাণ তহবিল করেছে। দুয়েকদিন এর মধ্যে সে তহবিল থেকে আরো খাদ্য সহায়তা প্রদান করা হবে। তিনি জানান, ইতোমধ্যে কেডিএ’র নিজস্ব তিনটি মার্কেট ও বাস ষ্ট্যান্ডে সচেতনতায় নানান কার্যক্রম অব্যহতি রেখেছে। এসময় তিনি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে দুঃস্থদের পাশে ধণী ও বিত্তবানদের প্রতি এগিয়ে আসার আহবান রাখেন।