করোনাভাইরাস: ৩১ মার্চ পর্যন্ত খুবি ও কুয়েট বন্ধ ঘোষণা

0
225

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে আগামী ৩১ মার্চ পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সাথে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।
খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগ পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান জানান, সোমবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে করোনাভাইরাস নিয়ে উদ্ভুত পরিস্থিতি নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনাভাইরাস থেকে সতর্কতায় মন্ত্রিপরিষদের সভার সিদ্ধান্ত এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীদের ১৮ মার্চ বেলা ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৩১ মার্চ সকাল দশটায় পুনরায় হলসমূহ খুলে দেওয়া হবে এবং ১ এপ্রিল থেকে পুনরায় শিক্ষা কার্যক্রম চালু হবে। উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, শিক্ষামন্ত্রীর বিশেষ নির্দেশনার আলোকে এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সেইফ কোয়ারেন্টাইনের লক্ষ্যে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে এবং আগামী ১৯ মার্চ বিকাল ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।