কপিলমুনির ভৈরবঘাটায় সরকারি খাস সম্পত্তি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৪

0
256

কপিলমুনি প্রতিনিধি: উপজেলার কপিলমুনির ভৈরবঘাটায় সরকারি খাস সম্পত্তি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ ৪ জন আহত হয়েছেন। আহতদের পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
আক্রান্তদের পরিবার ও অভিযোগে জানাযায়, কপিলমুনির কাজীমুছা গ্রামের মৃত: আয়জ উদ্দীন খাঁর ছেলে নূর ইসলাম খাঁ পৈত্রিক সূত্রে প্রাপ্ত ভৈরবঘাটা ও শামুকপোতা মৌজায় ৪ একর জমিতে দীর্ঘ প্রায় আড়াইযুগ ধরে একটি লীজ ঘের পরিচালনা করে আসছেন। অন্যদিকে ভৈরবঘাটা আদর্শ গুচ্ছ গ্রামের বাসিন্দা কাশেম গাজী গং উক্ত সম্পত্তির বিপরীতে কিছু সম্পত্তির বন্দোবস্ত নিয়ে নূর ইসলাম খাঁর অনুকূলে থাকা লীজ ঘেরটি পাল্টা দখল নিতে তৎপরতা শুরু করে। বিষয়টি বুঝতে পেরে নিজ সম্পত্তির দখল বজায় রাখতে নূর ইসলাম খাঁ উপজেলা নির্বাহী আদালতে একটি ১৪৪ ধারা পিটিশন দাখিল করেন। বিজ্ঞ আদালত পিটিশনটি আমলে নিয়ে এম আর ১৭/২০ নং সূত্রে উভয় পক্ষকে দখল ভিত্তিক স্থিতিবস্থা বজায় রাখার জন্য পাইকগাছা থানাকে নির্দেশ প্রদান করেন।
আদালতের নির্দেশে পাইকগাছা থানার এএসআই নাসির উদ্দিন সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার্থে উভয় পক্ষকে লিখিত নোটিশ দ্বারা অবহিত করেন। কিন্তু কাশেম গাজী গং বুধবার (২৯ জানুয়ারী) সকালে তার অন্যান্যদের সাথে নিয়ে আদালতের ১৪৪ ধারা উপক্ষো করে নূর ইসলাম খাঁর দখলে থাকা লীজ ঘেরটিতে বাসা নির্মাণপূর্বক পাল্টা দখল নিতে সেখানে হানা দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে কাথাকাটাকাটির একপর্যায় তারা সংর্ঘষে জড়িয়ে পড়ে। এতে নূর ইসলাম খাঁ (৪২), শিশু ছেলে রাফিক খাঁ (১৩), মুজিবর খাঁ (৪৬) ও ফারুক খাঁ (৩০) গুরুতর আহত হন।
সর্বশেষ ঘটনায় উভয় পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। এ রির্পোট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে।