ওয়ালটন বাজারে ছেড়েছে ২০ হাজার টাকায় ল্যাপটপ

0
900

খুলনা টাইমস্: দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন বাজারে ছেড়েছে দেশে তৈরি চারটি মডেলের ল্যাপটপ। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপ তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপগুলোর দাম মাত্র ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ২৩ হাজার ৫৫০ টাকার মধ্যে।

দেশে তৈরি ল্যাপটপগুলোর মডেল হলো—ডব্লিউপিআর১৪এন৩৩এসএল , ডব্লিউপিআর১৪এন৩৩বিএল, ডব্লিউপিআর১৪এন৩৪জিআর এবং ডব্লিউপিআর১৪এন৩৪জিএল।
মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৩৫০ এবং এন৩৪৫০ প্রসেসর। সব ল্যাপটপের ডিসপ্লেই ১৪.১ ইঞ্চির। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০। সঙ্গে ৪ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম।
বেশি সংখ্যক ফাইল, সফটওয়্যার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য সব ল্যাপটপেই এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস।
প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য এসব ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৭.৬ ভোল্ট বা ৫০০০ এমএএইচ ব্যাটারি। স্পষ্ট ও জোরালো শব্দের জন্য রয়েছে দুটি বিল্টইন স্পিকার। মডেলভেদে রয়েছে ০.৩ এবং ২ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা।
কানেকটিভিটির জন্য রয়েছে দুটি করে ইউএসবি পোর্ট, টিএফ কার্ড স্লট, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি।
ল্যাপটপগুলোর ডাইমেনশন ৩২৯.৮/২১৯.৭/২২ মিমি। ব্যাটারিসহ এগুলোর ওজন মাত্র ১.৩৩ কেজি করে। চার মডেলের এই ল্যাপটপ মিলছে রুপালি, কালো, ধূসর ও সোনালি—ভিন্ন চারটি রঙে।
ডব্লিউপিআর১৪এন৩৩এসএল (WPR14N33SL) এবং ডব্লিউপিআর১৪এন৩৩বিএল (WPR14N33BL) মডেলের ল্যাপটপ দুটির দাম যথাক্রমে ১৯ হাজার ৯৯০ এবং ২১ হাজার ৫৫০ টাকা। আর ডব্লিউপিআর১৪এন৩৪জিআর (WPR14N34GR) এবং ডব্লিউপিআর১৪এন৩৪জিএল (WPR14N34GL) মডেলের ল্যাপটপ দুটির মূল্য যথাক্রমে ২২ হাজার ৯৯০ এবং ২৩ হাজার ৫৫০ টাকা। সব মডেলের ল্যাপটপে থাকছে দুই বছরের ওয়ারেন্টি।
উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ।