এমপি সুজা’র কিডনি প্রতিস্থাপন সফলভাবে সম্পন্ন

0
1003

খুলনা-৪ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার কিডনী প্রতিস্থাপন করা হয়েছে। ১৩ নভেম্বর সোমবার সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার সফল অস্ত্রপাচর করা হয়।
এস এম মোস্তফা রশিদী সুজার ছেলে এস এম খালেদীন রশিদী সুকর্ন জানান, তার পিতার কিডনি সফলভাবে প্রতিস্থাপন করা হয়েছে। তিনি বর্তমানে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) রয়েছেন। স্থানীয় সময় বেলা ১২টার দিকে তার পিতা কথা বলেছেন এবং সকলের খোঁজখবর নিয়েছেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।
দু’টি কিডনি পুরোপুরি ড্যামেজ অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ নেতা এস এম মোস্তফা রশিদী সুজার কিডনিদাতা মো. আলম হাওলাদার। তিনি জেলা শ্রমিক লীগের একজন কর্মী এবং রূপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের একজন মেম্বর। কিডনিদাতা মো. আলম হাওলাদারের ছেলে জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার সিঙ্গাপুর থেকে মোবাইল ফোনে জানিয়েছেন, গতকাল সোমবার সকালে সফলভাবে সম্পন্ন হয়েছে। তার বাবা সুস্থ্য আছেন এবং পরিবরের সদস্যদের সাথে কথা বলে সকলের খোজ খবর নিয়েছেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন। বর্তমানে এস এম মোস্তফা রশিদী সুজা ও তার পিতা বর্তমানে দু’জনই সুস্থ আছেন।
উল্লেখ্য, গত কয়েক মাস আগে মোস্তফা রশিদী সুজা এমপি’র দু’টি কিডনিই ড্যামেজ হয়ে গেছে বলে পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে। সেই থেকেই তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন। কিডনি প্রতিস্থাপনের জন্য ডাক্তারদের পরামর্শে তাকে গত মাসে সিঙ্গাপুরে নেয়া হয়। গতকাল সোমবার সকালে তার একটি কিডনি প্রতিস্থাপন করা হয়। সিঙ্গাপুরে হাসপাতালে চিকিৎসাধীন মোস্তফা রশিদী সুজা এমপি’র পাশে রয়েছেন স্ত্রী খোদেজা রশিদী ও ছেলে এস এম খালেদীন রশিদী সুকর্ন ও দুই কন্যা। তার সুস্থতা কামনায় খুলনাসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।