উন্নত জাতি গঠন করতে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে : শেখ হেলাল এমপি

0
584

এম জাকির হোসেন, ফকিরহাট :

ফকিরহাট থেকে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য জননেতা শেখ হেলাল উদ্দীন বলেন, শিক্ষার্থীরা দেশ ও জাতির ভবিষ্যৎ তাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। একটি দেশ ও উন্নত জাতি গঠন করতে হলে আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করার জন্য সকল কে একযোগে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। তাই শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে আমাদের ছেলে মেয়েদের মানুষের মত মানুষ হিসাবে গড়ে তুলতে হবে।
তিনি মঙ্গলবার সকালে এসডিজি বাস্তবায়নে আমাদের অংশিদারিত্বে নিরালস অবিরত প্রতিপাদ্য বিষয় নিয়ে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, আপনার সন্তানরা যাতে মাদকাশক্ত না হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকার গ্রামে গ্রামের শিক্ষিত জাতি গঠনের জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন।
উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী। অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপির সহধর্মিনীর রুপা চৌধুরী, শেখ হেলাল উদ্দিন (এমপি) এর পুত্র সারহান নাসের তন্ময়। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক তপন কুমার বিশ^াস, অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ আফজাল, জেলা শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন। ফাউন্ডেশনের সাধারন সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলুর সঞ্চলনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাশ। শেষে পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসির জিপিএ ৫প্রাপ্ত ৫২৯জন শিক্ষার্থী-কে মোট ১২লক্ষ ১হাজার টাকা ও সাটিফিকেট এবং সরকারের দেওয়া ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরন করেন।
পরে সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, তার পতœী রুপা চৌধুরী ও তার পুত্র সারহান নাসের তন্ময় সহ অন্যান্য নেতৃবৃন্দ শেখ হাসিনা কারিগরি কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। এসময় অধ্যক্ষ নীহার কান্তি ফৌজদার সহ বিভিন্ন শিক্ষক, শিক্ষিকা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর অতিথিবৃন্দ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ে পূর্নাঙ্গ ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন। পৃথক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সহকারি কমিশনার (ভ‚মি) প্রিয়াংকা পাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শীব প্রসাদ ঘোষ, ইউপি চেয়ারম্যান কাজি মোঃ মহসিন, মোঃ রেজাউল করিম ফকির, খান শামিম জামান পলাশ, এ্যাডঃ হিটলার গোলদার, মোঃ শহীদুল ইসলাম, অফিসার ইনচার্জ আবু জাহিদ শেখ, সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।