উদ্বোধনী বয়ানের মাধ্যমে তিনদিন ব্যাপী চরমোনাই মাহফিল শুরু 

0
1010
শেখ মোঃ নাসির উদ্দিন
বরিশালের চরমোনাই ময়দানে ঐতিহাসিক বার্ষিক মাহফিল গতকাল সোমবার বাদ যোহর চরমোনাই পীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এর উদ্বোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হলো ৩ দিনব্যাপী বার্ষিক এ মাহফিল।
চরমোনাই’র এই মাহফিলকে কেন্দ্র করে সারাদেশ থেকে আগত লাখো ভক্তবৃন্ত ও মুরিদদের যিকিরে মুখরিত চরমোনাই ময়দান। মাহফিল এলাকা ঘুরে দেখা গেছে, চরমোনাই ময়দানের চারটি মাঠ থাকলেও অগ্রাহায়ন পর্বের এই মাহফিলে মাঠ প্রস্তুত করা হয়েছে দুটি। যার প্রত্যেকটি ইতোমধ্যে কানায় কানায় ভরে গেছে মাহফিল শুরুর আগেই।
লঞ্চঘাটে এখনো একের পর এক লঞ্চ ভিড়ছে । আগামী ২৮ তারিখ পর্যন্ত এ ভীড় থাকবে। এমনকি আখেরি মুনাজাতের দিন ২৯ তারিখ রোজ বৃহস্পতিবার সকাল পর্যন্তও অব্যহত থাকবে মানুষের ঢল।
এবছর নির্বাচন কমিশনের দেয়া নির্বাচনী বিধিমালা থাকায় রাজনৈতিক কোনো বয়ান হবে না বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র। তবে তিনদিনের প্রতিটি দিন বাদ ফজর ও বাদ মাগরিব পীর সাহেব রেজাউল করীম ও ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের সর্বোমোট ৭ টি বয়ান থাকবে।
পীর সাহেব এর বয়ান হবে ৫ টি এবং নায়েবে আমীরের ২ টি বয়ান পরিবেশন হবে বলে জানা গেছে। এছাড়াও এ তিনদিন বিভিন্ন সময়ে দেশের প্রখ্যাত আলেমগণ গুরুত্বপূর্ণ বয়ান রাখবেন।