উত্তাল বঙ্গোপসাগরে টিকতে না পেরে ফিসিংবোট বহর উপকূলে নিরাপদ আশ্রয়ে

0
236

শরণখোলা আঞ্চলিক অফিস:
বৈরী আবহাওয়ায় উত্তাল বঙ্গোপসাগরে টিকতে না পেরে ফিসিংবোট বহর সুন্দরবন সহ উপকূলের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে। দুই সপ্তাহ মাছ ধরতে না পারায় আর্থিক লোকসানে পড়ে মৎস্যজীবিরা দুশ্চিন্তায়।
বাংলাদেশ ফিসিং ট্রলার মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আলহাজ এম সাইফুল ইসলাম খোকন জানান, শরণখোলা অঞ্চলের অনেক ফিসিংবোট সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজারসহ উপকূলের মহিপুর, আলীপুর, পাথরঘাটা এবং সুন্দরবনের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে এবং কিছু বোট ঘাটে ফিরে এসেছে। তিনি আরো বলেন, এমনিতে সাগরে মাছ নেই তার উপর গত দুই সপ্তাহেরও বেশী সময় ধরে দূর্যোগপূর্ণ আবহাওয়া জেলেদের কাছে মরার উপর খাড়ার ঘা’র সমান। শরণখোলা ফিসিং ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন বলেন, দুই সপ্তাহ ধরে আবহাওয়া খারাপের কারণে জেলেরা সমুদ্রে মাছ ধরতে না পারায় তারা ফিসিংবোট মালিকরা লাখ লাখ টাকা লোকসান দিচ্ছেন। আগামীদিন গুলো তারা কিভাবে চলবেন সে চিন্তায় চোখে এখন অন্ধকার দেখছেন বলে জানান।
সুন্দরবনের জেলে পল্লী দুবলা ফরেষ্ট টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা অসিত কুমার রায় মুঠোফোনে জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর অত্যন্ত বিক্ষুদ্ধ অবস্থায় রয়েছে। বড় বড় ঢেউ আছড়ে পড়ছে। সাগরে টিকতে না পেরে অনেক ফিসিংবোট দুবলার মেহেরআলী, আলোরকোল, ভেদাখালী, নারিকেলবাড়ীয়া সহ সুন্দরবনের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয়ে রয়েছে।