উত্তরণের নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ মেলা অনুষ্ঠিত

0
284

কপিলমুণি প্রতিনিধি: রবিবার নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ অধিকার, সুপেয় পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক ওয়াশ মেলা অনুষ্ঠিত হয়েছে। উত্তরণ, এইচপি, প্রাক্টিক্যাল এ্যাকশন ও কলারোয়া পৌরসভার আয়োজনে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল প্রাঙ্গনে উৎসবমূখর পরিবেশে উক্ত মেলা অনুষ্ঠিত হয়। মেলা উপলক্ষ্যে সকাল ১০ টায় স্কুল প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
নেদারল্যান্ড সরকারের অর্থায়নে, দাতা সংস্থা সিমাভি এর সহায়তায় ডঅও ডঅঝঐ ঝউএ চৎড়মৎধসসব ইধহমষধফবংয প্রকল্পের আওতায় উক্ত মেলায় সভাপতিত্ব করেন কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক বদিরুজ্জামান বিপ্লব। প্রধান অতিথি ছিলেন কলারোয়া পৌরসভার মেয়র মনিরুজ্জামান বুলবুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার হারুন-অর-রশীদ, উত্তরণ ওয়াশ প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন, এইচপি ওয়াশ এর টাউন লেভেল কো-অর্ডিনেটর মৃণাল কান্তি সরকার।
মঞ্চে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন কলারোয়া পৌরসভার সচিব তুষার কান্তি দাশ, পৌরসভার সহকারী প্রকৌশলী ও কাউন্সিলরবৃন্দ এবং ওয়াশ প্রকল্পের আওতাধীন বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ, স্কুলের শিক্ষক-শিক্ষিকা,ছাত্রীবৃন্দ ও ওয়াশ কার্যক্রম বাস্তবায়নকারী বিভিন্ন সংস্থাসমূহ।