উচ্ছেদ অভিযানের আগেই স্থাপনা ভেঙ্গে নিচ্ছে শরণখোলার দখলদাররা

0
444
dav

শরণখোলা প্রতিনিধি: শরণখোলায় উচ্ছেদ অভিযান শুরুর আগেই গতকাল সোমবার আঞ্চলিক মহাসড়কে দুই পাশের অবৈধ দখলকারীরা নিজ উদ্যোগে সরিয়ে নিয়েছেন তাদের স্থাপনা। সোমবার সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযান পরিচালনার কথা ছিল। উচ্ছেদের নোটিশ পেয়ে শনিবার থেকেই দখলদাররা তাদের স্থাপনাগুলো সরিয়ে নেয়া শুরু করেন।
সড়ক ও জনপথ (সওজ) সূত্রে জানা যায়, সাইনবোর্ড-মোরেলগঞ্জ-রায়েন্দা-শরণখোলা-বগী (আর-৭৭৩) আঞ্চলিক মহাসড়কের ১১তম কিলোমিটারের মোরেলগঞ্জের আমতলা বাজার থেকে শরণখোলার ৩৯তম কিলোমিটারের রায়েন্দা পাঁচরাস্তা মোড় পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধ দখল উচ্ছেদেও গণবিজ্ঞপ্তি জারী করে সওজ। ১১ ফেব্রæয়ারি শরণখোলায় অ উচ্ছেদ অভিযান পরিচালনার কথা। কিন্তু এর আগেই আমড়াগাছিয়া, রায়েন্দা বাসস্ট্যান্ড ও পাঁচরাস্তা মোড়ের দখলকারীরা তাদের সকল কাচা-পাকা স্থাপনা সরিয়ে নেয়।
রায়েন্দা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল আহমেদ রুমী বলেন, আমার পাঁচরাস্তা মোড়ে সড়কের পাশে কয়েকটি কাচা ঘর ছিলো, উচ্ছেদ নোটিশ পেয়েই তা সরিয়ে নিয়েছি। সরকারের এই মহতি উদ্যাগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আইনের প্রতি শ্রদ্ধা রেখে পাঁচরাস্তা মোড়ের সকলেই নিজ উদ্যোগে অভিযানের আগেই তাদের কাচা-পাকা ঘর ভেঙে নিচ্ছে।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, মোরেলগঞ্জ অংশ থেকে উচ্ছেদ শুরু হয়েছে। সোমবার শরণখোলায় ভাঙার কথা। এর আগেই অবৈধ দখলদাররা তাদের বেশিরভাগ স্থাপনা সরিয়ে নিয়েছে। সওজ কর্তৃপক্ষ তাদের সীমানা নির্ধারণ করলে অভিযান চালানো হবে।