ঈগলের দ্বিতীয় শিকার’ এসআই উত্তম, হত্যা মামলার প্রস্তুতি

0
373

খুলনাটাইমস ডেস্কঃরোববার বিকেলে রাজধানীর মিরপুরে ঈগল পরিবহনের একটি বাসের ধাক্কায় রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, ঈগল পরিবহনের এই বাসটি চারদিন আগে একটি প্রাইভেটকারকে ধাক্কা দিলে বাসটি জব্দ করা হয়। জব্দকৃত বাস থানায় আনতেই গিয়েছিলেন উত্তম। দ্বিতীয়বারের মতো ঈগল পরিবহনের ওই বাসটি দুর্ঘটনা ঘটালো। এবার সেই দুর্ঘটনার শিকার খোদ এসআই উত্তম।

এ ঘটনায় ঈগলের চালক বিল্লালকে গ্রেফতার করা করা হয়েছে। শাহআলী থানা পুলিশ সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর চালক বিল্লালের বিরুদ্ধে শাহআলী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হতে পারে।
শাহআলী থানার কর্তব্যরত কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর বলেন, নিহতের পরিবারের লোকজন থানায় এসেছেন, মামলা হচ্ছে। তবে কোন ধারায় মামলা দেয়া হবে এটি এখনো নিশ্চিত নয়। রাতে ওসি স্যারের (আনোয়ার হোসেন, শাহআলী) স্বাক্ষরের পর মামলার ধারা জানা যাবে।

পুলিশের রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ শাহ আলম বলেন, বুধবার বেড়িবাঁধের পানি উন্নয়ন বোর্ড এলাকায় ঈগল পরিবহনের ওই বাসটি একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। পরে বাসটি জব্দ করা হয়। আজ ঘটনাস্থল থেকে ওই বাসটি ঈগল পরিবহনেরই আরেক চালককে দিয়ে রূপনগর থানায় নিয়ে আনা হচ্ছিল। এসআই উত্তম বাসটির সামনে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। পথে শিয়ালবাড়ি এলাকায় পৌঁছানোর পর বাসটি উত্তমের বাইককে চাপা দেয়।

তিনি আরও বলেন, ঘটনাস্থলেই উত্তমের মৃত্যু হয়। বুধবারের ঘটনায় ঈগল পরিবহনের গাড়িটির নামে একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছিল। আজকের ঘটনায় রাতেই শাহআলী থানায় একটি মামলা হবে।
উল্লেখ্য, উত্তমের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি এলাকায়। তিনি গত দেড় বছর ধরে রূপনগর থানায় কর্মরত ছিলেন।