আয় বহির্ভূত কোন সম্পদ নেই, দাবি মিজানের

0
194

টাইমস ডেস্ক:
নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান মিজান দুদকের চার্জশিট অনুমোদন প্রসঙ্গে বলেছেন, “আমার আয় বহির্ভূত কোন সম্পদ নেই। আমি যে সম্পদের মালিক সেটি পৈত্রিক হিসেবে এবং আমার অর্জিত আয় দিয়েই ক্রয় করা।” বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন প্রসঙ্গে এ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, “অনুসন্ধানকারি দলের কাছে সঠিক তথ্য নেই। এ ব্যাপারে সঠিত তথ্য তুলে ধরা উচিত। তাদের চার্জশিট বিভ্রান্তিমূলক এবং তা দেখে আমি বিব্রতবোধ করেছি। আমার জনপ্রিয়তা ও রাজনৈতিক সুনাম নষ্ট করার জন্য এটি একটি মহলের চক্রান্ত মাত্র। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হলে আমি খুশি হতাম। ন্যায় বিচার প্রত্যাশা করি।

” উল্লেখ্য, এক কোটি ৫৮ লাখ ৫৭ হাজার ৯৮১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ২০ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করায় দুদক আওয়ামী লীগের এ নেতার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করে। খুলনা-২ আসনের সংসদ সদস্য থাকাকালীন জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ৭ মার্চ দুদক আওয়ামীলীগের এ নেতার বিরুদ্ধে তদন্ত শুরু করে। একই বছরের ১৬ এপ্রিল দুদক কার্যালয়ে প্রায় ৫ ঘন্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন। ২০১৯ সালের ২১ আগস্ট দুদকের ঢাকা সম্মিলিত কার্যালয় ১ এর পরিচালক মঞ্জুর মোর্শেদ তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। দুদকের এই মামলাকে ‘উদ্দেশ্যমূলক’ আখ্যায়িত করে আইনগতভাবে মোকাবেলা করবেন বলে জানিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক ও প্রয়াত আওয়ামী লীগ নেতা শামসুর রহমান মানির ছেলে।

খুলনা টাইমস/এমআইআর