আশাশুনির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস পালিত

0
586

মইনুল ইসলাম, আশাশুনি:
আশাশুনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হয়েছে।

বুধহাটা এনএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়: রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলামের সভাপতিত্বে ও শিক্ষক আব্দুল ওয়াদুদের পরিচালনায় এসময় শিক্ষক হাবিবুর রহমান টুকু, জহির আলিম, সন্দীব মন্ডল প্রমূখ উপস্থিত ছিলেন।

কুঁন্দুড়িয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়: দিবসটি উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান, গনেশ মন্ডল, সহকারি প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র দাশ, শিক্ষক জি.এম গাউছুল আযম, সুব্রত কুমার মন্ডল প্রমূখ। আজিজুল ইসলামের পরিচালনায় এসময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে স্কুল মাঠে এক ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজনা করা হয়।

বুধহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়: মহান বিজয় দিবস উপলক্ষ্যে রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে ম্যানেজিং কমিটি, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুঃ জুলহাজ উদ্দীনের সভাপতিত্বে এসময় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আঃ গফুর সরদার, সহকারি শিক্ষক আঃ কাদের, গৌতম সরকার, ডালিয়া নাছরিন প্রমূখ উপস্থিত ছিলেন।

কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়: রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে ম্যানেজিং কমিটি, শিক্ষক- কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দাতা সদস্য সাবেক মেম্বর আব্দুল হান্নান সরদার। শিক্ষক অবনী কুমার মন্ডলের পরিচালনায় এসময় সহকারি প্রধান শিক্ষক ফজলুল হক, শিক্ষক মাওঃ আফসার উদ্দীন, নিজাম উদ্দীন, সাবিলুর রাশেদ, নজরুল ইসলাম, অসীম কুমার মন্ডল, রসময় মন্ডল, সেলিম হোসেন, ফাতেমা তুজ জোহরা সহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়: রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা বেগমের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক তরিকুল ইসলামের পরিচালনায় এসময় আশাশুনি রিপোর্টার্স ক্লাব সাংগঠনিক সম্পাদক এম এম নূর আলম, সহকারি শিক্ষক তানজিলা খাতুন, অনুকুল চন্দ্র দেবনাথ, মনোরঞ্জন মন্ডল, ন্যাশনাল সার্ভিস কর্মী মনোয়ারা খাতুন, লতা রানী রায়, প্রভাবতী মন্ডল প্রমূখ উপস্থিত ছিলেন।

কাদাকাটি হিন্দুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়: যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। রবিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা খাতুনের সভাপতিত্বে এসময় সহকারি শিক্ষক শাহিন সুলতানা, রাম প্রসাদ মন্ডল, মরিয়ম খাতুন, নাছিমা পারভীন প্রমূখ উপস্থিত ছিলেন।