আশাশুনিতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম উদ্বোধন

0
142
খুলনা জেলায় করোনা ভ্যাকসিন নিয়েছেন ৭৮৩৬ জন

আশাশুনি প্রতিনিধি:

আশাশুনিতে ব্যাপক উৎসাহের মধ্যদিয়ে ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন/টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী দিন সম্পন্ন হয়েছে। শনিবার (৭ আগষ্ট) উপজেলার সকল ইউনিয়নে স্বাস্থ্যবিধি অমান্যের ঘটনা ঠেকানো না গেলেও শান্তিপূর্ণ ভাবে এ কার্যক্রম পরিচালনা করা হয়। তবে সকল কেন্দ্রে লক্ষ্য অর্জন সম্ভব হয়নি।
উপজেলার ১১ ইউনিয়নে ৩৩টি বুথে টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যানবৃন্দের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা টিকাদান কার্যক্রম টিকাদান কার্যক্রম পরিচালনা করেন। প্রত্যেক ইউনিয়নে ৬০০ ব্যক্তিকে টিকাদানের লক্ষ্য রেখে টিকাদানের জন্য রেজিস্ট্রেশন ও সারিবদ্ধভাবে বুথে ঢুকিয়ে টিকা দেওয়া হয়। উপজেলায় ইউনিয়ন পর্যায়ে সর্বমোট ৬ হাজার ৬০০ জনকে টিকা দেওয়ার কথা থাকলেও সকল ইউনিয়নে সে লক্ষ্য অর্জিত হয়নি। ১১ ইউনিয়ন পরিষদে স্ব-স্ব ইউপি চেয়ারম্যানবৃন্দ টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসন (রাজস্ব) এন এম মাহমুদুর রহমান আশাশুনি উপজেলার বিভিন্ন টিকাদান কেন্দ্রে গমন করে কার্যক্রম পরিদর্শন করেন। এসময় আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা তার সাথে ছিলেন।
প্রত্যেক ইউনিয়নে ৬০০ জনের টিকা দেওয়ার ঘোষণা থাকলেও কিছু কেন্দ্রে ব্যাপক সংখ্যক মানুষের উপস্থিতি ঘটে। তবে ১১ কেন্দ্রের মধ্যে মাত্র ৪টি কেন্দ্রে লক্ষ্য অর্জিত হয়েছে। বাকীগুলোতে লক্ষ্য পুরন করা সম্ভব হয়নি। ইউনিয়ন ওয়ারী টিকাদানের সংখ্যা হলো ঃ শোভনালীতে ৬০০, বুধহাটায় ৫৮১, কুল্যায় ৫৯৩, দরগাহপুরে ৬০০, বড়দলে ৫৯০, আশাশুনি সদরে ৫৩৪, শ্রীউলায় ৫৯৪, খাজরায় ৬০০, আনুলিয়ায় ৫৯৫, প্রতাপনগরে ৬০০ ও কাদাকাটি ইউনিয়নে ৫৯৮ জন টিকা গ্রহন করেছেন।

খুলনা টাইমস/এমআইআর