আ’লীগ নেতাকে পেটালেন আরেক আ’লীগ নেতা

0
378

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় সদরের ৩নং বৈকারী ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান অসলের বিরুদ্ধে চোরাচালান, সাধারন জনগনকে হয়রানি, দুর্নীতি সহ বিভিন্ন অভিযোগ উঠেছে। চেয়ারম্যান অসলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বরাবর সহ বিভিন্ন সরকারি দপ্তরে কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন বৈকারী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ালীগের সভাপতি রবিউল ইসলাম।
অভিযোগ সূত্রে জানা গেছে, বৈকারী ইউনিয়নে সাধারণ মানুষের ও আওয়ামীলীগের নেতাকর্মীর উপর হত্যাচার, হয়রানির, পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার নামে অর্থ আদায়, গৃহীন ঘর দেওয়ার নামে অর্থ আদায়, জন্ম নিবন্ধন,নাগরিক সনদ, গরু বিক্রির সার্টিফিকেট, ওরেশ কায়েম দেওয়ার নামে অর্থ আদায় এবং ১০ টাকা কেজি চালের কার্ড তালিকা অনিয়ম ও ভিজিএফ চালের কার্ডসহ সরকারি বরাদ্ধ নানা অনিয়ম বিতরণের অসলের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন ওয়ার্ডের আওয়ামীলীগ সভাপতি রবিউল ইসলাম।
রবিউল ইসলামের অভিযোগ সূত্রে জানা যায়, বৈকারী ছয়ঘরিয়ার কৈতর বিবির ওরেশ সূত্রে একই এলাকার নজরুল ইসলাম ব্যক্তির কাছ থেকে ৯ শতক জমি ক্রয় করেন অভিযোগকারী রবিউল। একপর্যায় বৈকারী ইউপি চেয়ারম্যান অসলের ফুফু কৈতর বিরির ওরেশ সূত্রে রবিউল ইসলামের কাছে জমি দাবি করেন অসলে। এতে করে রবিউল ইসলাম ওই জমি দিতে অস্বীকার করলে তার কাছে জমির বাবদ এক লাখ টাকা চাঁদার দাবি করে অসলে। রবিউল ইসলাম টাকা দিতে না চাইলে ২০১৬ সালে ডিসেম্বর মাসে জেলা পরিষদ নির্বাচনের দিন রাত অনুমান সাড়ে ৮টার দিকে চেয়ারম্যানর অসলের নেতৃত্বে তার ২ ছেলে, ছয়ঘরিয়ার মৃত মানিক সরদারের ছেলে ও অসলের বডিগার্ড জামাত নেতা আনিছুর রহমানসহ তার সাঙ্গাপাঙ্গারা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ছয়ঘরিয়া বাজারে গিয়ে আওয়ামীলীগ নেতা রবিউল ইসলামের দোকান ঘর ভাংচুর করে। সূত্রে আরো জানা যায় ১০ টাকা চাল ও ভিজিএফ চালের কার্ড দুস্থদের নামে তালিকা না করে সুস্থ ধনীদের নামে চালের কার্ড তালিকা করে বিরতণ করেছে চেয়ারম্যান অসলে।
সূত্রে জানান, বর্তমান সরকার জননেত্রী হাসিনা বিনাখরচে প্রত্যেক গ্রামের অসহায় ব্যক্তির পরিবারে একটি করে গৃহীন ঘর নির্মাণ করে দিচ্ছেন। অথচ বৈকারী ইউনিয়নে সরকারি গৃহীন ঘর দেওয়ার নামে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে অর্থ আদায় করেছেন বলে অভিযোগ করেন রবিউল ইসলাম। সরকারি একটি গৃহীন ঘর দেওয়ার বাবদ বৈকারী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ এরশাদ আলির কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে। সরকারী গৃহীন ঘর নেওয়ার ৫০ হাজার টাকা মধ্যে গ্রাম পুলিশ এরশাদ আলি কাছ থেকে প্রথম ধাপে ৩০ হাজার টাকা নেয় চেয়ারম্যান অসলে । এরপর ঘর নির্মাণ শুরু হলে একই এলাকার জনৈক হান্নান নামে ব্যক্তির মাধ্যমে চেয়ারম্যান অসলে ২০ হাজার টাকা নেয় বলে সূত্রে জানায়। অসলের বিরুদ্ধে এসব দুনীতির প্রতিবাদ করায় অসলে ও তার লোকজন অভিযোগকারী রবিউল ইসলামের উপর ক্ষিপ্ত হয়ে অনুমান ৪ মাস পূর্বে অসলের ওই সব ব্যক্তিরা দেশীয় অস্ত্রসস্ত্র, লাঠিশোটা নিয়ে রবিউল ইসলামের পোল্ট্রি দোকান ঘর দ্বিতীয় দফায় ভাংচুর করে চেয়ারম্যানের লোকজন। তিনি আরো জানান অসলে ও তার লোকজন পুলিশের ভয় দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আদায় করেন। অসলের হত্যাচারে ও নানা ভাবে হয়রানির শিকারে এলাকার সাধারণ মানুষ ও আওয়ামীলীগের দলীয় লোকজন অতিষ্ঠ হয়ে ওঠে বলে সূত্রে জানান।
এদিকে চেয়ারম্যান অসলের বিরুদ্ধে চোরাচালান ও স্বর্ণ পাচারের অভিযোগ তুলেছেন সীমান্তবাসি। অসলের হাত থেকে রেহাই পেতে পুলিশের আইজি সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন সীমান্তবাসি। অভিযোগে বলা হয়েছে ২০১২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত সময়ের মধ্যে ক্ষমতার অপব্যবহার করে চেয়ারম্যান অসলের দুণীতি, চোরাচালান, স্বর্ণ পাচার, হুন্ডি ব্যবসা, গরুর খাটাল ও চাঁদাবাজির মাধ্যমে নামে ও বেনামে কোটি কোটি টাকার সম্পদ ও টাকার পাহাড় জমিয়েছেন। সূত্রে জানান ২০১৬ সােেলর ২৮ মে ১২ পিস সোনার বার পাচার করতে যেয়ে বিজিবির হাতে ধরা পড়ে অসলের ভাই আতাউর রহমান। সোনার মুল্য ৪৮ লাখ টাকা মুল্য ওই সোনা পাচারের ঘটনায় সাতক্ষীরা থানায় ৬৯ নং মামলা হয়। এরপর পর ২০১৭ সালে ২৯ নভেম্বর ৭ পিস সোনা পাচারকালে ধরা পড়ে অসলের চাচাত ভাই মফিজুল ইসলাম। এঘটনায়ও সাতক্ষীরা থানায় ৯৯৭ নং মামলা হয়। ২০১২ সালে ৩ এপ্রিল ১২ পিস স্বর্ণ বারসহ আটক হয় অসলের ঘনিষ্ঠ অনুচর হাফিজুর রহমান। এছাড়া খাটাল ব্যবসার আড়ালে করেছে সোনা পাচার। কয়েকবছর আগে খাটালের গরু টাকা পরিশোধ বাবদ ৪০ কেজি সোনা নিয়ে যাবার সময় প্রাইভেটকারসহ ধরা পড়েছিল অসলের পার্টনার ভারতের চোরাকারবারি আব্দুল বারি। অভিযোগে উল্লেখ করা হয়েছে গোয়েন্দা সংস্থার রিপোর্টে ২০১৪ সালে সাতক্ষীরার অস্ত্র ব্যবসায়ীদের তালিকায় অসলের নাম ওঠে।
আওয়ামীলীগ নেতা অসলের এসব অপকর্মকান্ডে কারনে বর্তমান সরকারের ভাবমূর্তি উজ্জল ক্ষুন্ন হচ্ছে বলে স্থানীয় একাধিক আওয়ামীলীগের নেতা কর্মী ও সাধারণ মানুষ জানান।
আওয়ামীলীগ নেতা অসলের অপকর্মকান্ডে ও হত্যাচারের হাত থেকে রেহাই পেতে ও বর্তমান আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি উজ্জল করতে সকল সংশ্লিষ্ট কর্তৃকপক্ষের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন আওয়ামীলীগ নেতা রবিউল ইসলামসহ এলাকার সাধারণ জনগণ।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান অসলের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।