আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ

0
268

খবর বিজ্ঞপ্তি: কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ঠ পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভুক্ত প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগীতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারন এর সাহায্য হিসাবে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।
উল্লেখ্য যে, আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে ইতোমধ্যেই ৩০০০ পরিবারকে শুকনো খাবার, মাস্ক এবং ১৫০০ টি হ্যান্ড সানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়িমতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।
আর্তমানবতার সেবার অংশ হিসাবে বৃহস্পতিবার সদর দপ্তর আর্টডক এর অন্তর্ভূক্ত এএসসি সেন্টার এবং স্কুল কর্তৃক খুলনা শহরের ২৭ নং ওয়ার্ডের পূর্ব বানিয়াখামার এলাকায় ১০০টি দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়। উল্লেখ্য এ সমস্ত ত্রাণ সামগ্রী সেনাসদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে বিতরণ করা হয়। এছাড়াও চট্টগ্রাম, সিলেট, বগুড়া, রাজশাহী ও নাটোর এলাকায় অবস্থিত বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠান এর ব্যবস্থাপনায় স্ব স্ব এলাকায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই দূর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহে আর্টডকের মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে ।