আবু নাসের হাসপাতালের ফার্মাসিস্ট গৌতম কারাগারে

0
523

নিজস্ব প্রতিবেদক : খুলনায় শেখ আবু নাসের হাসপাতালের বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ চুরির মামলায় ফার্মাসিস্ট গৌতম কুমারকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বুধবার দুপুরে তিনি খুলনা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
গৌতম কুমার সরকার খুলনা আবু নাসের হাসপাতালের ফার্মেসি বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মচারী। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান ও অ্যাডভোকেট আশরাফুল ইসলাম বাচ্চু এই তথ্য নিশ্চিত করেন।
আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২১ আগস্ট শেখ আবু নাসের হাসপাতালের বিপুল পরিমাণ সরকারি ওষুধ পাচারের সময় ফার্মাসিস্ট দেবপ্রসাদ রায় ও তার শ্যালক দীপঙ্কর সানাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। পরে পুলিশকে ঘুষ দিতে গেলে ঘুষের সাড়ে ৯ লাখ টাকা জব্দ করা হয়। এ ঘটনায় নগরীর খালিশপুর থানায় মামলা হয়।
তদন্ত শেষে গত ৩ জুন আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় দুদক। এতে ফার্মাসিস্ট গৌতম কুমার সরকার, দেবপ্রসাদ রায়, তার শ্যালক দীপঙ্কর, হাসপাতালের ফার্মেসি বিভাগের প্রধান ডা. অলোক কুমার ম-ল, ফার্মাসিস্ট সুধাংশু শেখর বাড়ই, নগরীর হেরাজ মার্কেটের ওষুধ ব্যবসায়ী রকিবুল আবেদীন বাবু এবং পুলিশকে ঘুষ দিতে যাওয়ায় দেবপ্রসাদ রায়ের স্ত্রী কল্যাণী রায়কে অভিযুক্ত করা হয়।