আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সত্যিই আছেন লিখন

0
319

স্পোর্টস ডেস্ক:

তিনি কি করতে পারবেন, স্পিন ঘূর্ণিতে আফগানদের কাছ থেকে সমীহ আদায় করা সম্ভব হবে কিনা, তা সময়ই বলে দেবে। তবে এ মুহূর্তের খবর, আফগানিস্তানের বিপক্ষে বিসিবি একাদশ যে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি খেলবে-তাতে আছেন জোবায়ের হোসেন লিখন।

লিখন বলেন নান্নু ভাই আমাকে বলেছেন আফগানিস্তানের সাথে চট্টগ্রামে দুই দিনের ম্যাচে আমাকে খেলাবেন। আশায় আছি, যদি সুযোগ পাই সবটুকু উজাড় করে দেব ভাল করতে।

এদিকে প্রধান নির্বাচক নান্নু আজ বুধবার নিশ্চিত করেছেন, তারা বিসিবি একাদশে জোবায়ের লিখনকে রেখেছেন। নান্নু বলেন হ্যাঁ, আফগানিস্তানের সাথে দুই দিনের প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়েছে জোবায়ের লিখনকে।

বলে রাখা ভাল আগামী ১-২ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে হবে ঐ দু দিনের গা গরমের ম্যাচ। সেখানে জাতীয় দলের হয়ে খেলা অলরাউন্ডার নাইম ইসলাম, ওপেনার এনামুল হক বিজয়, উইকেটকিপার নুরুল হাসান সোহান এবং সম্ভাবনাময় মিডল অর্ডার আল আমিন জুনিয়র এবং রেদওয়ান হাসান, সাব্বির হোসেনসহ জন ছয়েক তরুণ ক্রিকেটারও আছেন।

আজ দুপুরে ঐ দল চূড়ান্ত হয়ে গেছে। প্রধান নির্বাচক জানান, আগামী ৩০ আগস্ট আমরা দল ঘোষণা করে দেব।

দারুণ সম্ভাবনায় ক্যারিয়ার শুরু করেছিলেন জোবায়ের লিখন। কিন্তু মাত্র ১৩ মাস স্থায়ী হয়েছিল তার ক্যারিয়ার। ২০১৫ সালে জাতীয় দলের হয়ে শেষবার মাঠে নামা। এরপর আর জাতীয় দলে ফিরতে পারেননি।

জাতীয় দল তো বহুদূরে। এখন সে অর্থে কোথাও নেই লিখন। দীর্ঘ পরিসরের ক্রিকেটেই শুধু নয় ঢাকার ক্লাব ক্রিকেটের জনপ্রিয় ৫০ ওভারের আসর প্রিমিয়ার লিগেও সেভাবে খেলার সুযোগ পান না।

এ বছর মানে ২০১৯ সালে এখন পর্যন্ত ঘরের ক্রিকেটে কোন প্রতিযোগিতামূলক আসরে একটি ম্যাচেও মাঠে নামা হয়নি। গত ২০১৭ সালে ঢাকা মোহামেডানের হয়ে কয়েকটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে না পারেননি এ মেধাবী লেগস্পিনার।

দেখা যাক, সুযোগ পেলে এবার লিখন কিছু করতে পারেন কিনা!