আজ থেকে খুবিতে প্রথম বর্ষে অনলাইনে ভর্তির আবেদন শুরু

0
376

খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে আজ ১৫ সেপ্টেম্বর থেকে গ্রহণ শুরু হয়েছে। চলবে ১৫ অক্টোবর ২০১৮ খ্রি. তারিখ পর্যন্ত। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এ পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ল্যাপটপের কী-বোর্ডের বাটন কিক্ল করে আবেদন গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

 

তিনি আশা প্রকাশ করে বলেন অন্যান্য বছরের মতো এবারও ভর্তির কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ঐতিহ্য সমুন্নত থাকবে। তিনি আরও বলেন গতবছর থেকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল অনলাইনে ভর্তির আবেদন, ফলাফল প্রকাশ করে আসছে। এখন আমরা নিজেস্ব প্রযুক্তিগত ব্যবস্থাপনায় তা করতে সক্ষম হয়েছি। এ বছর থেকে শিক্ষার্থীদের ডাটাবেজও শীঘ্রই চালু করা হবে। তিনি সংশ্লিষ্ট কমিটি ও আইসিটি সেলকে ধন্যবাদ জানান। এ সময় অনলাইন ভর্তি কমিটির আহবায়ক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, কমিটির সদস্য সহযোগী অধ্যাপক কাজী মাসুদুল আলম, সদস্য-সচিব উপরেজিস্ট্রার প্রীতিশ কুমার রায়সহ সংশ্লিষ্ট সেলের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ চলবে ১৫ অক্টোবর ২০১৮ খ্রি. তারিখ পর্যন্ত। ১৭ নভেম্বর শনিবার সকাল ৮-৩০ টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টা থেকে ১-৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকেল ৩ টা থেকে ৪-৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও ভর্তিসংক্রান্ত যে কোনো তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে।

ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এ পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণসংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯:০০ টা থেকে বিকাল ৫:০০ পর্যন্ত) যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তি