আইনি প্রক্রিয়ায় খালেদাকে মুক্ত করতে সরকার বাধা দিচ্ছে: ফখরুল

0
458

অনলাইন ডেস্ক : দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিলেও তা স্থগিত হওয়া প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতেই খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত হয়েছে আপিল বিভাগে। আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে সরকার বাধা দিচ্ছে।’

সোমবার দুপুরে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এছাড়া সংবাদ সম্মেলন থেকে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে মঙ্গলবার ২০ মার্চ সারাদেশের প্রতিটি জেলা শহরে এবং ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তিন। একইসঙ্গে ২৯ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আবারো সমাবেশ করার ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি প্রধানকে কারাগারে রেখে সরকার আবারো একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়ন চূড়ান্ত করেছে অভিযোগ করে তিনি বলেন, বিচার বিভাগকে ব্যবহার করে জনগণের অধিকার হরণ করেছে সরকার। খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সদস্য সচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির উপদেষ্টাআবদুস সালাম প্রমুখ।