অসুস্থ্য বিএনপি নেতা শেখ আমজাদ হোসেনের সাথে মানবিক আচরণ করার জন্য সরকারের প্রতি আহ্বান

0
334

খবর বিজ্ঞপ্তি:
গত তিন সপ্তাহ লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে মুমূর্ষ অবস্থায় খুলনা সিটি মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন খুলনা মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক ও খানজাহান আলী থানা বিএনপির সাধারণ সম্পাদক শেখ আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খুলনা পাসপোর্ট অফিসে আবেদন করার পরও মিলছে না পাসপোর্ট। তার নামে একটি গায়েবী মিথ্যা মামলায় জামিনে থাকার পরও তার পাসপোর্ট প্রদান আটকে রাখা হয়েছে। মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত পাসপোর্ট মিলবে না। সরকারের এহেন অমানবিক পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ দাবি করেছেন শেখ আমজাদ হোসেন বিএনপির একজন ক্লিন ইমেজ ও জনপ্রিয় নেতা। একটি মামলায় তাকে অন্যায়ভাবে আসামী করা হয়। বর্তমানে সে ঐ মামলায় জামিনে রয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ কোন কারণ ছাড়াই বেআইনীভাবে তার পাসপোর্ট ইস্যু না করাকে সরকারের সংশ্লিষ্ট হটকারী ও দমনমূলক সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করে অবিলম্বে তার প্রতি মানবিক আচরণ করার দাবী জানিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে যাবার সকল বাধা তুলে নেবার দাবি জানিয়ে বলেছেন চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে তার কোন ক্ষতি হলে দায় সরকারের।
বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহাবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এসএম আরিফুর রহমান মিঠু, ইকবাল হোসেন খোকন প্রমুখ।