অভয়নগরে শিশুকে ব্লেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্যাতনের পর গাছে বেঁধে রাখার অভিযোগ

0
583

অভয়নগর প্রতিনিধি
অভয়নগরে এক শিশু তার পিুার গরু চুরি করে সন্ত্রাসীদের হাতে তুলে না দেওয়ায় টাকা চুরির অপবাদ দিয়ে তাকে পিটিয়ে ও ব্লেড দিয়ে খুঁচিয়ে নির্যাতন করে গাছে বেঁধে রাখার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে উপজেলার মালাধরা বাজারে এ ঘটনা ঘটে। শিশুটি অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
জান গেছে, মালাধরা গ্রামের দরিদ্র ক্ষুদ্রব্যবসায়ী ইসাফিল হোসেনের পুত্র রাকিব মোল্যা(১২) সপ্তম শ্রেণি পাশ করে এলাকার বখাটেদের সঙ্গ দিয়ে লেখা পড়া বন্ধ করে দিয়েছে। শিশু রাকিব মোল্যা জানায়,ওই বখাটেরা গত রমজান মাসে তাকে পিস্তল দেখিয়ে ভয় দেখায়। রমজান মাসে রাকিবের পিুার মুদি দোকানের হাল খাতায় বেশ কিছু টাকা আদায় হয়। ওরা রাকিব মোল্যাকে বলে তোর পিুার কাছ থেকে ১০ হাজার টাকা চুরি করে এনে দিবি তা না হলে তোকে এই পিস্তল দিয়ে খুন করবো। রাকিব ভয়ে পিুার বাক্স ভেঙ্গে ১০ হাজার টাকা চুরি করে তাদের হাতে তুলে দেয়।
এর কয়েক মাস পর গত বৃহস্পতিবার(২৪-১০-১৯) ওরা আবার তার(রাকিবের)পিুার গরু চুরি করে তাদের হাতে তুলে দিতে বলে। এর জন্য তাকে নওয়াপাড়া বাজারে একটি বাড়িতে রেখে থাকা খওয়ার ভাল ব্যবস্থা করার লোভ দেখায়। এতে রাজি না হওয়ায় বখাটেরা রাকিবকে মালাধরা বাজার থেকে ধরে পাশের একটি নির্জন দোকানের মধ্যে আটকিয়ে মার ধর করতে থাকে।
তারা এ সময়ে ব্লেড দিয়ে তার বাহুর কয়েক স্থানে পোচ দিতে থাকে আর বলে তুই লোকজনের সামনে স্বীকার করবি আমি বাজারের এক জনের দোকান থেকে আট হাজার ছয়শ টাকা চুরি করেছি। এ কথায় রাকিব রাজি না হওয়ায় তার হাটু ও শরীরের নানা স্থানে লাঠি দিয়ে পিটাতে থাকে। এক জন তার গলায় রাম দা ধরে বলে টাকা চুরির কথা স্বীকার না করলে গলা গেটে দেওয়া হবে। জীবন বাচানোর তাগিদে রাকিব চুরির কথা স্বীকার করে। তখন ওই বখাটে সন্ত্রাসীরা রাকিবকে বাজারের পাশে একটি মেহগনি গাছে বেধে রাখে।
রাকিবের পিুা ইস্্রাফিল মোল্যা জানান, গত শনিবার বিকাল ৩ টার সময় রাকিব মালাধরা বাজারে আনোয়ারের চায়ের দোকান থেকে ভাজা কিনে পাশে লিটনের দোকানে বসে খাচ্ছিল। সেখান থেকে তাকে ধরে অনোয়ারের দোকানে নিয়ে মারপিট করে আর ৮ হাজার টাকা চুরি করেছে সেই টাকা দিতে বলে। রাকিব টাকা চুরি করেনি বললেও তাকে পাশের মেহগনি গাছের সাথে বেঁধে রেখে মারপিট করে। আমরা তাদের কাছে গেলে আমাদের তেড়ে মারতে আসে। আমি রাত সাড়ে ৯ টার সময় অভয়নগর থানায় লিখিত অভিযোগ করলে তারা রাত সাড়ে ১০ টার সময় রাকিবকে বাড়িতে রেখে চলে যায়। পরে রাকিবকে অভয়নগর স্বাস্থ্যকমপ্লেক্স্রে ভর্তি করা হয়।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মাহামুদুর রহমান রিজভী জানান “ রাকিবের শরীরের আঘাতের চিহৃ রয়েছে। সে অভয়নগর স্বাস্থ্যকমপ্লেক্স্রে চিকিৎসাধীন রয়েছে।”
অভয়নগর থানার পাথালিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ এস আই শহিদুল ইসলাম বলেন “ শিশু রাকিবের পিতা ই¯্রাফিল মোল্যা লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে।”