অভয়নগরে পাটকল বদলী শ্রমিকদের বিক্ষোভ মিছিল সমাবেশ

0
232

অভয়নগর প্রতিনিধি: যশোরের অভয়নগরে রাজঘাটে পাটকলে কর্মরত বদলী শ্রমিকদের চাকুরী বাতিল করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার বিকাল ৪ টায় শতশত বদলী শ্রমিক তাদের কাজের দাবীতে যশোর জুট ইন্ডাষ্ট্রিজের সামনে সমাবেশ ও বিক্ষোব মিছিল করে।
শ্রমিকনেতা শামসেদ আলমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেজেআই এর বদলী শ্রমিক জামাল হোসেন, সুমন মোল্যা, জিল্লুর রহমান, লাচ্চু খাঁ, আজগর মোল্যা ও সুমন আলম প্রমুখ। সভায় বক্তারা বদলী শ্রমিকদের বহাল না করলে তারা বৃহত্তর কর্মসুচী ঘোষনা করবে বলে হুশিয়ারী দেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, বিজিএমসির মহাব্যবস্থাপক (প্রশাসন ও সা:সেবা) ও সচিবের দায়িত্বে মো: নাসিমুল হক স্বাক্ষরিত ১৫ জানুয়ারী একপত্রে পাটকলে কোন প্রকার বদলী শ্রমিক নিয়োগ করা যাবে না। কোন প্রয়োজনে বদলী শ্রমিক নিয়োগ দেয়া হলে তা বিজিএমসির অনুমতি নিতে হবে। ওই পত্রে আরো বলা হয়েছে, বিজিএমসির অনুমতি ছাড়া কোন বদলী শ্রমিক নিয়োগ করা হলেইে প্রতিষ্ঠানের প্রধানে বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এ আদেশের ফলে অভয়নগরের দুইটি রাষ্টায়ত্ব পাটকলের দুই হাজারেরও বেশী শ্রমিক বেকার হয়ে পড়েছে।