অভয়নগরে ছোট ভাইয়ের বিরুদ্ধে মাদক কেনা বেচার অভিযোগ

0
329

অভয়নগর প্রতিনিধি:
অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামে ছোট ভাইয়ের বিরুদ্ধে মাদক কেনা বেচার অভিযোগ উঠেছে। মাদক বিক্রি করতে নিষেধ করায় বড় ভাইকে দরজা আটকানোর ভারী কাঠ (ঢাসা) দিয়ে মাথায় আঘাত করে রক্তাত্ব যখম করেছে ছোট ভাই। আহত বড় ভাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাদীন রয়েছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।
থানায় অভিযোগ ও আহতের পরিবার সূত্রে জানা গেছে, দেয়াপাড়া গ্রামের মৃত মোনছোপ মোল্যার মেঝ ছেলে ছালাম মোল্যা (৫৫) নিজ বাড়িতে বসে মদ,গাঁজা, ফেন্সিডিল সহ নানা ধরনের মাদক কেনা বেচা করে। এবং ভন্ড ফকির সেজে এলাকার মানুষের সাথে প্রতারনা করে। বাড়ির পাশে একটি নির্মানাধীন ভবনে নিয়মিত মাদকের আড্ডা বসে। মাদক সেবীদের আড্ডায় এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। এ ব্যপারে ছালাম মোল্যার বড় ভাই মোশারফ মোল্যা (৬০) ছোট ভাইকে মাদক বিক্রি করতে নিষেধ করেন। এতে ছালাম মোল্যা ক্ষিপ্ত হয়ে বড় ভাইকে দেখে নেওয়ার হুমকি দেয়। গত শুক্রবার একটি তুচ্ছ ঘটনায় ছালাম মোল্যা ও তার পরিবারে কয়েকজন মিলে বড় ভাই মোশারেফ মোল্যার ওপর হামলা করে। এ সময়ে তার ছোট ভাই নূরইসলাম মোল্যা(৪৭) বাধা দিতে এগিয়ে আসলে হামলাকারীরা তাকে প্রথমে আঘাত করে। আঘাতের পর নূর ইসলাম সে দৌড়ে পালিয়ে যায়। পরে মোশারেফর মোল্যাকে দরজার ঢাস দিয়ে মাথায় আঘাত করলে সে রক্তাত্ব যখম হয়। আহতকে উধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, মোশারফের মাথায় আটটি সেলাই দেওয়া হয়েছে। তার সুস্থ হতে সময় লাগবে। আহতের ছোট ভাই নূর ইসলাম জানান, তার মেঝ ভাই খারাপ লোক। সে মাদক বিক্রিয় করে ও এলাকায় ফকির(ওঝা) সেজে ভন্ডামি করে। বড় ভাইকে সে মারতে আসলে সে বাধা দিতে যায়। এ সময়ে তাকেও ঢাসার বাড়িতে আহত করা হয়। নূর ইসলাম আরা জানান,কয়েক দিন আগে ছালাম মোল্যা ফকির (ওঝা) সেজে উপজেলার কোদলা গ্রামের বাসিন্দা রফিকুল ইসলামের কাছ থেকে সাপ হয়ে জিনে কামড়ানোর তদ্বির করা বাবদ ২ হাজার ৫শ টাকা ও ৫খান গামছা হাতিয়ে নিয়েছে। এ ছাড়া আরো অনেকের কাছ থেকে সে প্রতারনা করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে রফিকুল ইসলামের পরিবার ঘটনার সত্যতা স্বিকার করেছেন।
মোশারফ মোল্যার ওপর হামলার ঘটনায় তিনি নিজে বাদি হয়ে থানায় অভিযোগ করেছেন। ঘটনার তদন্তকারি স্থানীয় পাথালিয়্া ক্যাম্পের পুলিশ কর্মকর্তা এ এস আই কামরুজ্জামান বলেন, পূর্ব ঘটনার জের ধরে বড় ভাইয়ের ওপর ছোট ভাই ছালাম মোল্যা হামলা করে রক্তাত্ব যখম করেছে। মাদক বিক্রি করার বিষয়টি আরো গভিরে যেয়ে তদন্ত করতে হবে। থানার অফিসার ইনচার্য মো: তাজুল ইসলাম বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত চলছে। সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যপারে অভিযুক্ত ছালাম মোল্যা জানান, বড় ভাইয়ের কাছে দুই লাখ টাকা পাবো । টাকা না দেওয়ার জন্য সে নানা টালবাহানা করছে । তাই রাগের বশে তাকে মার ধর করতে গেলে উল্টে সে আমাকে মেরেছে। তিনি বলেন, আমি মাদক কেনা বেচা করি না বা কোন ফকির বা কবিরাজি করি না। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।