অভয়নগরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত তিন ; আহত এক

0
258

শেখ জাকারিয়া রহমান : যশোরের অভয়নগরে পল্লীতে গরু চুরি করতে এসে গণপিটুনিতে তিনজনের মৃত্যু হয়েছে। এসময় সাথে থাকা পিকাপ চালককে আটক করা হয়েছে। সোমবার ভোর রাতে যশোর সদর ইউনিয়নের গাইদগাছি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তিনজন এর পরিচয় পাওয়া যায়নি। এরমধ্যে আটক জনি শেখ বাগেরহাট জেলার ফকিরহাট কাটাখালী গ্রামের ওহাব শেখের ছেলে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন যশোর জেলা প্রশাসক মো. শফিকুল আরিফ, পুলিশ সুপার অভয়নগর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নাজমুল হুসাইন খাঁন ও অভয়নগর থানার ওসি মো.তাজুল ইসলাম।
গ্রামবাসী জানায়, দীর্ঘদিন ধরে তাদের ইউনিয়নে গরু চুরির ঘটনা ঘটছে। সোমবার ভোররাতে মাইকে গরু চুরি হচ্ছে, এমন মাইকিং শুনে চোর চক্রকে একটি ট্রাক, একটি পিকআপ ও কয়েকটি গরু সহ ধরা হয়। এসময় গ্রামবাসী চার চোরকে ধরে গণপিটুনি দিতে শুরু করে। পরে পুলিশ এসে আহত একজনকে হাসপাতালে প্রেরণ করে এবং একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে।
এ ব্যাপারে প্রেমবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন। গরু চোর সন্দেহে গণপিটুনিতে দুইজন ঘটনাস্থলে মারা যায় এবং মুমুর্ষ আহত একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায়। জনি শেখ নামের অপর এক চোরকে পুলিশ আটক করে নিয়ে যায়।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, আটক জনি শেখের জবানবন্দী মোতাবেক সোমবার গভীর রাতে যশোর সদর উপজেলার গাইদগাছী গ্রাম থেকে একটি ট্রাক ও একটি পিকআপে করে কয়েকটি গরু চুরি করে অভয়নগরের প্রেমবাগ ইউনিয়নের সিমান্তের গ্রামে প্রবেশ করেন। এসময় গ্রামবাসী তাদেরকে ঘিরে ফেলে এবং গণপিটুনি দিতে শুরু করে। ওসি আরো বলেন, গণপিটুনিতে ঘটনাস্থলে দুইজন এবং মুমুর্ষ একজনকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর তার মৃত্যু হয়। নিহত তিনজনের পরিচয় পাওয়া যায়নি। তবে আটক একজনের নাম জনি শেখ। জেলা পুলিশ সুপার সহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য প্রেরণের প্রস্তুতি চলছে।