অধ্যক্ষ তরিকুল, নান্নুসহ বিএনপির ২১ জনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় মামলা

0
552

খুলনার দৌলতপুর থানায় নতুন করে আরেকটি গায়েবী মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় মহানগর বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, দৌলতপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল হক নান্নুসহ ২১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১৪০-১৫০ জনকে আসামী করা হয়েছে। গত ৩ অক্টোবর দৌলতপুর থানার এস আই আনোয়ার হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং- ৪। গায়েবী এই মামলার অন্যান্য আসামীরা হলেন, গাউস শেখ, সাজ্জাদ হোসেন তোতন, সৈয়দ এনামুল হক ডায়মন, মোল্লা সোহেল, হাফিজুর রহমান পিন্টু, এসএম জসিম, মোঃ নাজিম শেখ, রতন সর্দার, শেখ ইমাম হোসেন, শামসুর রহমান রানা, শেখ হালিম, শেখ আরমান হোসেন, আশিকুর রহমান হাসু, রাফিকুল আনাম রাশু, মুশফিকুল আনাম মিশু, সোহেল, রাজু, মোঃ ইবাদ হোসেনসহ ২১ জন।

এদিকে নতুন করে গায়েবী মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। সোমবার এক বিবৃতিতে বলা হয়, কোন কারণ বা ঘটনা ছাড়াই নতুন করে দৌলতপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। গত দুই মাসে নগরীর বিভিন্ন থানায় ১৭ টি মামলা দায়ের করা হয়েছে। গত ২৬ অক্টোবর থেকে আজ পর্যন্ত ১১ দিনে খুলনা মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের ১০২ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ধরনের মামলা দায়ের এবং বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানিয়েছেন নগর বিএনপির নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এ্যাড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ। বিজ্ঞপ্তি