৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে খুলনার কর্মসূচি

0
328

তথ্য বিবরণী : ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৭। খুলনায় দিবসটি উদযাপন উপলক্ষে বিভাগীয় প্রশাসনের উদ্যোগে নেয়া হয়েছে নানা কর্মসূচী। কর্মসূচীর মধ্যে রয়েছে দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর সংগ্রহ, মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দুর্নীতিবিরোধী ব্যানার ও তথ্যচিত্র প্রদর্শন।

আগামী ৯ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে নয়টায় শহীদ হাদিস পার্কে জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু করা হবে। পরে হবে দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর সংগ্রহের কার্যক্রম। সকাল ১০টায় একই স্থানে অনুষ্ঠিত হবে মানববন্ধন। এতে কলেজ ও বিশ্ববিদ্যালয় বা সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, দুর্নীতি প্রতিরাধ কমিটির সদস্যবৃন্দ, এনজিও ও সামাজিক সংগঠনসহ নাগরিক সমাজের প্রতিনিধি, প্রজাতন্ত্রের কর্মকর্তা/কর্মচারী এবং সকল শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন। পরে হাদিস পার্কে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ঐদিন শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে দুর্নীতিবিরোধী ব্যানার ও বাণী সম্বলিত পোস্টার টানানো হবে। বিকেল চারটায় হাদিস পার্কে দুর্নীতিবিরোধী তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

গত ৩ ডিসেম্বর খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া’র সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় এ সকল সিদ্ধান্ত হয়।