৮ উইকেট পাওয়া সেই ইয়াসিন প্রাথমিক দলে

0
361

স্পোর্টস ডেস্কঃ

বয়স মাত্র ১৯। এই বয়সেই নির্বাচকদের নজর কাড়তে সক্ষম হয়েছেন পেসার ইয়াসিন আরাফাত। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষিত ৩১ জনের প্রাথমিক দলে ডাক পেয়েছেন এই উঠতি বোলার।

মার্চে ঘরোয়া ক্রিকেটে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট পেয়ে সবাইকে চমকে দেন ইয়াসিন। যদিও প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র ৪ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৫টি, যার মধ্যে চারটিই গত ঢাকা প্রিমিয়ার লিগে।

প্রিমিয়ার লিগে চমকে দেয়া সেই ৮ উইকেট নেওয়ার পর বাকি তিন ম্যাচে মাত্র ১ উইকেট পেলেও তাকে প্রাথমিক দলে যুক্ত করার পেছনে তার উচ্চতা একটা বড় ভূমিকা রেখেছে বলে মনে করা হয়। ইয়াসিনের উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। পেসারদের জন্য আদর্শ উচ্চতা।

বল হাতে খুব বেশি উইকেট না পেলেও ইয়াসিনের ইকোনোমি রেট (৪.৪২) দারুণ। বোলিংয়ের গড়ও বেশ ভাল (১০.৮৮)। তাকে দলে নেয়ার পেছনে আরও একটি কারণ হতে পারে সদ্য সমাপ্ত বিসিএলের পঞ্চম রাউন্ডের ম্যাচে ৭ উইকেট দখল। সেই ম্যাচে ম্যাচ সেরা হয়েছিলেন ইয়াসিন। বাংলাদেশের স্পিন নির্ভর পিচেও তার বলের গতি আর বাউন্স বেশ নজর কেড়েছে।

আগামী ২৬ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। সেখানে তিন টেস্ট, তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে ভারতের মাটিতে মে মাসের শেষে কিংবা জুনের প্রথম সপ্তাহে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের জন্য ঘোষিত প্রাথমিক দল থেকেই আফগানদের বিপক্ষে সিরিজের জন্য দল বাছাই করা হবে
৩১ সদস্যের প্রাথমিক দলঃ
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, আব্দুর রাজ্জাক, লিটন দাস, এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাদমান ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার, আবু জায়েদ, রুবেল হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, ইয়াসিন আরাফাত ও নাঈম হাসান।