৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতিতে ‘আনন্দ শোভাযাত্রা’র প্রস্তুতি সভা

0
689

সংবাদ বিজ্ঞপ্তি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর ‘‘ মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার”এ অন্তর্ভূক্তির অসামান্য অর্জনকে দেশব্যাপী ‘আনন্দ শোভাযাত্রা’র মধ্যে উদযাপনের লক্ষ্যে প্রস্তÍতি সভা আজ বিকেলে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

২৫ নভেম্বর সকাল ১০টায় খুলনা মহানগরীর শিববাড়ী মোড় থেকে এ শোভাযাত্রা শুরু হয়ে হাদিস পার্কে গিয়ে মিলিত হবে। সাংস্কৃতিক ও বর্ণাঢ্য আয়োজনে সকলের মিলন মেলায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য সকল ধর্ম-বর্ণের মানুষের কাছে পৌঁছাতে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তÍতি গ্রহণ করেছে। শোভাযাত্রায় মেট্রোপলিটন বাদক দলসহ বিভিন্ন সংগঠন ও দপ্তরের বাদক ও ব্যান্ড দলের উপস্থিতি থাকবে। এতে প্রতিটি দপ্তর, সংগঠন, স্কুল, কলেজ, প্রতিষ্ঠান দল-মত নির্বিশেষে তাদের ব্যানার সহকারে অংশ নেবে। শোভাযাত্রায় জাতির পিতার প্রতিকৃতি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও ডিএফপি থেকে প্রাপ্ত পোস্টার এবং ট্রাকসজ্জা থাকবে। শোভাযাত্রাকে বর্ণিল ও অর্থবহ করে তুলতে পোশাক ও প্রদর্শনীতে আবহমান বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন আয়োজন থাকবে। সন্ধ্যায় হাদিস পার্কে সাংস্কৃতিক আয়োজনের সাথে ‘ওরা এগারো জন’ শীর্ষক চলচ্চিত্র প্রদর্শিত হবে। সভায় নির্ধারিত দিনে ব্যাপক অংশগ্রহণের আহবান জানানো হয়।

প্রস্তÍতি সভায় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুধীজন, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ শোভাযাত্রা আকর্ষণীয় করার জন্য তাদের মতামত ব্যক্ত করেন।