৬ষ্ঠ দিনেও করদাতাদের উপচে পড়া ভিড় খুলনায়

0
557

টাইমস প্রতিবেদক :

কর অঞ্চল – খুলনা কর্তৃক আয়োজিত আয়কর মেলা ২০১৭ এর ৬ষ্ঠ দিনে করদাতাদের উপচে পড়া ভিড়।

এসময় মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও আগতদের রিটার্ন পূরণে সহায়তা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন কর অঞ্চল খুলনার কমিশনার মোঃ ইকবাল হোসেন।

এদিকে মেলার গত পাঁচদিন শেষে আদায় আড়াই কোটি ছাড়িয়েছে। পাঁচদিনে মোট আয়কর আদায় হয়েছে ২কোটি ৫৩ লাখ ৭ হাজার ২১৬ টাকা। ৫ম দিনে রবিবার (০৫ নভেম্বর) ৪৭ লাখ ৪২ হাজার ৬১০ টাকা আয়কর জমা পড়েছে।

এদিন মেলা থেকে সেবা নিয়েছেন ২ হাজার ৯৩৫ জন। মেলায় রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৭৩১ জন গ্রাহক। ৬৩ জন গ্রাহক নতুন রেজিস্ট্রেশন করেছেন।

রবিবার আয়কর মেলা পরিদর্শন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফায়েক উজ জামান।

৪ অক্টোবর রিটার্ন দাখিল করেছেন ৯৬৮ জন ও কর আদায় হয়েছে ৫০ লাখ ৪৫ হাজার ৯২৩ টাকা। ৩ অক্টোবর মেলায় রিটার্ন দাখিল করেছেন ৬৫৪ জন, আয়কর আদায় হয়েছে ২৪ লাখ ৬৩ হাজার ১৭৫ টাকা। ২ অক্টোবর ৬৪ লাখ ৯০ হাজার ২৫ টাকার এদিন মেলা থেকে সেবা নিয়েছেন ১৬শ ৫৬ জন। কর অঞ্চল খুলনার কর কমিশনার মো. ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

১ অক্টোবর মেলা থেকে সেবা নেন ১ হাজার ৯৩৯ জন। রিটার্ন দাখিল করেন ৩৮৪ জন গ্রাহক। ৬৫ লাখ ৬৫ হাজার টাকা আয়কর জমা পড়ে। ১ নভেম্বর থেকে শুরু বয়রা কর ভবন প্রাঙ্গণে করমেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে। মেলা শেষ হবে ৭ নভেম্বর।