৫ বছরে : শুভ জন্মদিন ‘‘খুলনা টাইমস’’

0
49

বিশেষ সম্পাদকীয়:
‘‘খুলনা টাইমস’’। খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গণমানুষের কাছে ইতোমধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করা সংবাদ মাধ্যমটির প্রথম যাত্রা শুরু হয় অনলাইন নিউজপোর্টাল হিসেবে। দিনটি ছিল ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর। ওইদিন আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। এবং একই সাথে বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন। জন্মলগ্নের সেই ক্ষণের স্মৃতি ধারণ করতে তখন খুলনাটাইমস এর বিশেষ সংখ্যা প্রকাশ করা হয়। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতকরণের উদ্দেশ্য নিয়ে সেই থেকে শুরু একঝাঁক তরুণ সংবাদকর্মীর পথচলা। এরপর অগ্রযাত্রার পালা। তবে সহজ ছিল না সেই লক্ষে পৌছানো। পথে পথে বাধাঁ-বিপত্তি যেমন কমতি ছিল না, তেমনি ঘাঁটতি ছিল না শুভাকাঙ্খী ও শুভনূধ্যায়ীদের অগাধ ভালবাসা ও সহযোগিতার। অনুকূল ও প্রতিকূল- উভয় পরিবেশের মাঝেই আমাদের তরুণ সংবাদকর্মীরা হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে চলতে থাকে। অনলাইনের পর ‘‘সাপ্তাহিক খুলনা টাইমস’’ আত্মপ্রকাশ ঘটে। এইতো সেদিনকার কথা, ওই একই বছরের ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবসের শুভক্ষণে। তখন তাড়াহুড়া করে ‘‘সাপ্তাহিক খুলনা টাইমস’’ পত্রিকা প্রকাশ করতে যেয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা সম্ভব হয়নি, সত্যি। তবে পাঠকের আস্থা ও বিশ^াস অর্জনে সত্য প্রকাশে কখনও পিছু হটেনি আমরা তথা আমাদের আপোষহীন সংবাদকর্মীরা।
এবার চূড়ান্ত অগ্রযাত্রার পালা, একঝাঁক তরুণ সংবাদকর্মীর স্বপ্ন-সাধনার, অগ্রযাত্রার পালা- তারুণ্যের আলো ছড়িঁয়ে দেবার, সত্য প্রকাশে আপোষহীনতার, সত্যের রণক্ষেত্রে জয়ী হবার পালা। সেই ধারাবাহিকতায় দৈনিক পত্রিকা হিসেবে আবির্ভাব ঘটে আপনাদের প্রিয় সংবাদমাধ্যম ‘‘খুলনা টাইমস’’ এর। বৃহস্পতিবার (৮ নভেম্বর’২০১৮) ‘‘ খুলনা টাইমস’’ দৈনিক পত্রিকাটির ডিক্লারেশন হয়। ২০১৮ সালের ২ ডিসেম্বর দৈনিক পত্রিকাটি প্রথম সংখ্যা প্রকাশিত হয়। ওইদিনই খুলনা প্রেসক্লাবে মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে নগরপিতা ও নগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক দৈনিক খুলনা টাইমস এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।
বিগত সময়ের ন্যয়, আগামী দিনেও ‘‘খুলনা টাইমস’’ পত্রিকা তার সকল প্রিয় পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভাকাঙ্খী ও শুভনূধ্যায়ীদের অব্যাহত সহযোগিতা ও ভালবাসায় সিক্ত হবে সেই প্রত্যাশা রাখছি। সাথে থাকুন..পাশে রাখুন..
শুভেচ্ছান্তে, সুমন আহমেদ, সম্পাদক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here