৫৭ ধারায় মামলার বাদী নিজেই ৫৭ ধারায় আসামী

0
543

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনায় আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় মামলা হলো ওই ধারায় আগের মামলার বাদী সুব্রত কুমার ফৌজদারের বিরুদ্ধেই। গত জুলাই মাসে ‘প্রতিমন্ত্রীর সকালে দেয়া ছাগল রাতে মৃত’ এই সংবাদটি ফেসবুকে শেয়ার করাকে কেন্দ্র করে স্থানীয় সাংবাদিক আব্দুল লতিফের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছিলেন সুব্রত কুমার মজুমদার। এর জেরে আটক হয়ে কারাগারে যেতে হয়েছিলো আব্দুল লতিফকে। তখন সারাদেশেই আলোচিত হয়েছিলো ঘটনাটি।
গতকাল সোমবার সুব্রত কুমার ফৌজদারের বিরুদ্ধে একই ধারায় মামলা দায়ের করেন ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া গ্রামের নারায়ণ চন্দ্র মন্ডলের ছেলে জয়দেব কুমার মন্ডল। ফেসবুকে অশালীন, কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য পোস্ট খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (‘খ’ অঞ্চল) মামলাটি দায়ের করেন জয়দেব মন্ডল।
মামলার বাদী জয়দেব কুমার মন্ডলের আইনজীবী মতিয়ার রহমান জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (‘খ’ অঞ্চল) বিচারক নুসরাত জাবিন মামলাটি আমলে নিয়ে সহকারী পুলিশ সুপার ’বি’ সার্কেলকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। ১২ ডিসেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
জয়দেব কুমার মন্ডল এজাহারে উল্লেখ করেছেন, একই গ্রামের মৃত মনোরঞ্জন ফৌজদারের ছেলে সুব্রত কুমার ফৌজদার স্থানীয় গুটুদিয়া মঠ সংলগ্ন সরকারি দিঘী থেকে স¤প্রতি মাছ চুরি করে। সেখানে থাকা সীমানা পিলারও ভেঙ্গে ফেলে সে। এ ঘটনার প্রতিকার দাবি করে তিনিসহ এলাকাকাবাসী ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। এতে সুব্রত কুমার ফৌজদার ক্ষিপ্ত হয়ে তাকে শায়েস্তা করার হুমকি দেয়। তাছাড়া ‘ডুমুরিয়া নিউজ’ নামে একটি ফেসবুক পেজে তার সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানহানিকর পোস্ট আপলোড করতে থাকে। এমনকি তার সম্পর্কে আরও তথ্য দেওয়া হবে বলেও ফেসবুক পেজে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয়।