৩য় দফায় খুলনা চেম্বারের পরিচালক হলেন আ’লীগ নেতা বুলু বিশ্বাস

0
366

টাইমস প্রতিবেদক:
বিনা প্রতিদ্ব›দ্বীতায় আবারও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ’র পরিচালক নির্বাচিত হলেন খুলনা মহানগর আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস। কাজী আমিনুল হক নেতৃত্বাধীন প্যানেলে ২০২১’র এই নির্বাচনে জয়ী হওয়ার মধ্যদিয়ে তৃতীয় দফায় খুলনার ব্যবসায়ীদের প্রতিনিধি হলেন তিনি। ২০১৭ সালে সর্বপ্রথম চেম্বার পরিচালক হন এবং তখন থেকেই সংগঠনটির সহ-সভাপতির দায়িত্বে নিয়োজিত আছেন। বুলু বিশ্বাস আওয়ামী লীগ খুলনা মহানগর শাখার সদস্য ও সোনাডাঙ্গা থানা শাখার সভাপতি।
খুলনার স্বনামধন্য এই ব্যবসায়ী নেতা ঐতিহ্যবাহী বিশ্বাস পরিবারের সন্তান। আব্দুর রহমান টুকু বিশ্বাসের ছেলে। পেশায় একজন ঠিকাদার হলেও পরিবহন-সহ আছে নানান ব্যবসা। তাকে শিক্ষানুরাগী, দানবীর বলেন সমাজের অনেকেই। নীরবে শত শত পরিবারকে সহায়তা দেয়াই এমন সম্বোধনের কারণ। অগোচরে মসজিদ, মাদ্রাসা ও ইয়াতিমখানায় সহযোগিতা হাত বাড়িয়ে দেন। অনেক সামাজিক ও রাজনৈতিক সংগঠনের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদদাতাও তিনি।
১৯৯৩ সালে আওয়ামী রাজনীতিতে যোগ দেন সিদ্দিকুর রহমান বিশ্বাস। তৎকালীন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি এড. মঞ্জুরুল ইমাম, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল খালেক এর হাত ধরেই দলে তার আগমন। তখন যুবলীগ নগর সভাপতি মিজানুর রহমান মিজানের উপস্থিতিতে দলীয় কার্যালয়ে এই যোগদান অনুষ্ঠান সম্পন্ন হয়। এরপর ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘ ১৩ বছর ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন তিনি। তারপর ২০১৪ সালে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সম্মেলনে বুলু বিশ্বাসকে সভাপতি নির্বাচিত করেন দলের নীতি-নির্ধারকরা।
তিনি নূরনগর মুন্সীপাড়া হাফেজিয়া মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক। একাধারে ইসলাম মিশন এতিমখানা, নূররগর জামে মসজিদ, জোড়াগেট মসজিদ কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। নূরনগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিদুৎসাহী সদস্য ও সাবেক সভাপতি। খুলনা শিশু ফাউন্ডেশন, বয়রা তরুণ সংঘ ও খুলনা ডায়াবেটিকস সমিতির আজীবন সদস্য। খুলনা আন্ত:জেলা মিনিবাস মালিক সমিতির উর্দ্ধতন সহ-সভাপতির পাশাপাশি দীর্ঘদিন সুনামের সাথে দায়িত্ব পালন করছেন সোনাডাঙ্গা থানা পুলিশিং কমিটির সভাপতিরও।
উল্লেখ্য, সর্বশেষ খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সুষ্ঠ নির্বাচন সম্পন্নে কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে সিদ্দিকুর রহমান বিশ্বাসের অগ্রণী ভ‚মিকা ছিল বলে একাধীক ট্রাক শ্রমিক ও তাদের নেতৃবৃন্দ দাবি করে আসছেন। তাছাড়া খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সুষ্ঠ নির্বাচন পরিচালনায় তার কর্মদক্ষতাও সমাদৃত। উভয় ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হয়ে কয়েকটি স্বচ্ছ নির্বাচন উপহার দিয়েছেন তিনি।
পুনরায় চেম্বার পরিচালক নির্বাচিত করায় সিদ্দিকুর রহমান বিশ্বাস খুলনার সর্বস্তরের ব্যবসায়ীদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। খুলনাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানানোর সাথে কোভিড-১৯ উদ্ভ‚ত পরিস্থিতিতে বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান রাখেন তিনি।