২৭ মে থেকে বন্ধ হচ্ছে চবি

0
314

অনলাইন ডেস্কঃ

বর্ষাকালীন ছুটি, পবিত্র রমজান, শব-ই-ক্বদর ও ঈদুল ফিতর উপলক্ষে আগামীকাল ২৭ মে থেকে বন্ধ হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্লাস, পরীক্ষা তথা প্রশাসনিক কার্যক্রম। ছুটি চলবে ২১ জুন পর্যন্ত। তবে শুক্রবার ও শনিবার দুদিন সাপ্তাহিক বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয় খুলবে ২৮ দিন পর। অর্থাৎ ২৪ জুন।

বুধবার ( ১৬ মে) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার ডেপুটি রেজিস্টার এস.এম. আকবর হোছাইন  বলেন, ‘বর্ষাকালীন ছুটি, পবিত্র রমজান, শব-ই-ক্বদর, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয় আগামী ২৭ থেকে ২১ জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে এসময়ে পরীক্ষার বিষয়ে স্ব-স্ব বিভাগ প্রধান জানবেন।’

এদিকে বন্ধের দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে। তবে বন্ধের সময় শাটল ট্রেনের সময়সূচির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এবিষয়ে প্রভোস্ট কমিটির সভাপতি ও শাহজালাল হলের প্রভোস্ট ড. সুলতান আহমেদ বলেন, ‘বরাবরের মত বন্ধের সময় আবাসিক হলসমূহ খোলা থাকবে। তবে রমজানে হলের ডাইনিংয়ের উন্নতমানের খাবার দেয়া হবে এবং খাবারের দাম কিছুটা বেশি নেয়া হবে।’

শাটল ট্রেনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প‌্রক্টর লিটন মিত্র বলেন, ‘বন্ধের দিনগুলোতে বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন চলাচলের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে জানিয়ে দেয়া হবে।