২০ লাখ টাকা জরিমানাসহ ছয় মাস নিষিদ্ধ সাব্বির

0
446

অনলাইন ডেস্ক :

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাব্বির রহমানকে ২০ লাখ টাকা জরিমানা ও ৬ মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে জাতীয় দলের এই নিয়মিত ক্রিকেটারকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার বিকেলে সংবাদ সম্মেলনে, সাব্বির রহমানকে জাতীয় দলের চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। একই সঙ্গে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তবে তিনি জাতীয় দলের হয়ে খেলতে পারবেন।

ডিসিপ্লিনারি কমিটি থেকে সাব্বিরের শাস্তির ব্যাপারে যে সুপারিশ বিসিবির কাছে পাঠানো হয়েছে, তার মধ্যে রয়েছে ২০ লাখ টাকা জরিমানা, ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা। একই সঙ্গে এবারই তাকে শেষ সুযোগ দেয়া হচ্ছে বলে সুপারিশ করা হয়। ভবিষ্যতে এ ধরনের অপরাধ করলে আজীবনের জন্য নিষিদ্ধ করা হতে পারে। শৃঙ্খলা কমিটির এসব সুপারিশ মিডিয়ার মাধ্যমে সবাইকে সভাপতি জানালেও তা পাশ হবে বিসিবির আগামী কার্যনির্বাহী কমিটির সভায়।

এর আগেও শৃঙ্কলা ভঙ্গের কারণে জরিমানা গুণতে হয়েছিল সাব্বির রহমানকে। গত বছর বিপিএল চলাকালীন সময়ে চট্টগ্রামে শৃঙ্খলাভঙ্গের শাস্তি হিসেবে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল তাকে। এছাড়া আম্পায়ারের অসদাচরনের জন্যও জরিমানা করা হয়। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটে অসদাচরনের জন্য ৩ ডিমেরিট পয়েন্ট যোগ হয়ে আছে তার নামের পাশে।