২০ বছর অপেক্ষা, শাহরুখের সঙ্গে কাজ করতে

0
83

মুক্তি পেয়ে গেল ‘ডানকি’। এ বছর শাহরুখ খানের পাঠান ও জওয়ানের মতো সিনেমা আলোচনায় থাকলেও ডানকি ছিল দর্শকদের আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দুতে। প্রথমবারের মতো রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে কাজ করলেন শাহরুখ খান। আর সেই প্রত্যাশা শতভাগ পূরণও করেছেন এই জুটি।
রাজকুমার হিরানি এমন একজন পরিচালক, যার ক্যারিয়ারে ব্যর্থতা বলতে কিছু নেই। বেছে বেছে নিজের পছন্দের তারকার সঙ্গেই কাজ করেন হিরানি। এখন পর্যন্ত আমির, সঞ্জয় ও রণবীরের সঙ্গে কাজ করলেও হিরানি প্রথমবারের মতো শাহরুখের সঙ্গে কাজ করলেন। যেখানে গোটা বলিউড হিরানির সঙ্গে কাজ করতে মুখিয়ে থাকে, সেখানে শাহরুখের সঙ্গে কাজ করতে হিরানির অপেক্ষা করতে হয়েছে ২০ বছর! এক সাক্ষাৎকারে শাহরুখের সঙ্গে কাজ করার প্রসঙ্গে নিজের অনুভুতি ব্যক্ত করেছেন হিরানি।
নিউজ ১৮—এর সঙ্গে কথোপকথনে হিরানি বলেন, ‘আমার মনে আছে, তখন আমি একটি ফিল্ম স্কুলে পড়াশুনা করছিলাম। যেকোনো চলচ্চিত্র নির্মাতার জন্য আসল সংগ্রাম ছিল কীভাবে আমরা আমাদের প্রথম সিনেমা নির্মাণ করব। আমরা কি কোনো প্রযোজক পাব? কোনো অভিনেতা কি বোর্ডে আসবে? এসব ভাবনা থাকতো। আমাদের একটা কমন রুম ছিল যেখানে সব ছাত্ররা একসাথে টেলিভিশন দেখত।
আমি ‘সার্কাস’ নামক একটি সিরিয়াল দেখেছিলাম। সেখানে ক্যামেরা অ্যাঙ্গেল সহ একটি দৃশ্য আমার স্পষ্টভাবে মনে আছে যেখানে একজন অভিনেতা অভিনয় করছিলেন। আমি জানতাম না তিনি কে কিন্তু আমি তাঁর অভিনয় পছন্দ করতাম। আমি নিজেকে বলেছিলাম যে আমি ফিল্ম স্কুল থেকে পাস করার পরে তাঁর সাথে যোগাযোগ করব এবং তাঁর সঙ্গে একটি ফিল্ম করব। ফিল্ম ইনস্টিটিউট থেকে স্নাতক হতে আমার দুই বছর লেগেছিল এবং ততক্ষণে শাহরুখ খান একজন বিশাল তারকা।
রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। এটি প্রযোজনা করেছেন শাহরুখের স্ত্রী গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট এবং রাজকুমার হিরানি।