২০২০ সালে রামপাল পাওয়ার প্লান্টে বিদ্যুত উৎপাদন শুরু হবে

0
616

নিজস্ব প্রতিবেদক: নির্মাণ কাজ শেষে ২০২০ সালের সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড পরিচালিত রামপাল পাওয়ার প্লান্টে বিদ্যুত উৎপাদন শুরু হবে। আর ২০২১ সালের ফেব্রুয়ারীতে বানিজ্যিক ভাবে বিদ্যুত উৎপাদন শুরু করবে কেন্দ্রটি।
আজ মঙ্গলবার বাগেরহাট জেলা পুলিশ লাইনের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে রামপাল পাওয়ার প্লান্টের পদস্থ কর্মকর্তারা এমন প্রত্যাশা ব্যক্ত করেন। পাওয়ার প্লাটের পক্ষ থেকে বাগেরহাট জেলা পুলিশকে নিরাপত্তার কাজে সহযোগিতার জন্য একটি পুলিশ ভ্যান প্রদানের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। বক্তৃতা করেন জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস প্রকল্প পরিচালক এস.সি পান্ডে, উপ-প্রকল্প পরিচালক মো: রেজাউল করিম, পাবলিক রিলেশনস ম্যানেজার আনোয়ারুল আজিম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু ও বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি মো: আহাদ হায়দার। এ সময় সাধারণ সম্পাদ তালুকদার আব্দুল বাকিসহ পুলিশ প্রশাসন ও পাওয়ার প্লান্টের পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রামপাল পাওয়ার প্লান্ট সংলগ্ন রাজনগর ইউনিয়নে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে রামপাল পাওয়ার প্লান্টের মানব সম্পদ বিভাগের উদ্যোগে প্রকল্প সংলগ্ন এলাকার মানুষের কারিগরি দক্ষতা বৃদ্ধির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে আসছে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড। এছাড়াও সপ্তাহে ২দিন প্রকল্প এলাকায় বিনা মুল্যে ডাক্তারী পরামর্শ ও ওষুধ দেয়া হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।