২০০ মিলিয়নের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন রোনালদো!

0
293

স্পোর্টস ডেস্কঃ

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদোর জুভেন্টাসে যোগ দেওয়া সময়ের ব্যাপার মাত্র। কিন্তু এর আগে রোনালদোকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল চায়নিজ এক ক্লাব

‘রোনালদো শুধু অর্থের জন্য খেলেন না!’ কথাটি মুখ ফুটে কখনো না বললেও ক্রিস্টিয়ানোর কিছু যায় আসে না। তাঁর আচরণেই তো এটা বোঝা যায়। যে খেলোয়াড় বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব হাসিমুখে ফিরিয়ে দিতে পারেন, কথাটি তো তাঁর মুখে ভালোই মানানসই।

গত বছরের শেষের দিকের কথা। রোনালদোর কাছে দুই বছরের জন্য ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব নিয়ে এসেছিল চায়নিজ সুপার লিগের এক ক্লাব। রিয়াল মাদ্রিদে যে বেতন পান, তার পাঁচ গুণ! কিন্তু রোনালদো সেই প্রস্তাব পাতেই নেননি। কারণ, তিনি তো শুধু টাকার জন্যই ফুটবল খেলেন না। মানসম্মত ফুটবলটাও তাঁর কাছে বিবেচনার বিষয়।
রোনালদোর ভালো করেই জানা, চায়নিজ সুপার লিগে কেমন পর্যায়ের ফুটবল হয়। যেখানে আর্জেন্টাইন কার্লোস তেভেজ, ব্রাজিলিয়ান অস্কার ও হাল্কের মতো ফুটবলাররা খেলতে এসে হারিয়ে গেছেন, রোনালদো সেটা চাননি। কারণ, তিনি সর্বোচ্চ পর্যায়ে খেলতে চেয়েছেন সব সময়।
ইতিমধ্যে রোনালদোর ক্লাব বদলের গুঞ্জন চরম পর্যায়ে পৌঁছেছে। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া তাঁর সময়ের মাত্র। ইতালিয়ান গণমাধ্যমের দাবি অনুযায়ী তুরিনের ক্লাবটিতে রোনালদোর বেতন হবে বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো, যা রিয়ালের চেয়ে ১০ মিলিয়ন বেশি। কিন্তু রোনালদো যে শুধু বেশি অর্থের জন্যই ইতালিতে যাচ্ছেন না, সেটা তো চায়নিজ ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দেওয়াতেই বোঝা যাচ্ছে। ৩৩ বছর বয়সে রোনালদো নতুন একটি চ্যালেঞ্জ নিতে চান। এ জন্যই নাকি ক্লাব বদলের এমন গুঞ্জন।